চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

অনলাইন পরীক্ষার সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে কলেজ গেটের সামনে শান্তিপূর্ণ অবস্থান বিক্ষোভ


 

অনলাইন পরীক্ষার সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে কলেজ গেটের সামনে শান্তিপূর্ণ অবস্থান বিক্ষোভ


কাজল মিত্র, সালানপুর : পশ্চিম বর্ধমান জেলার সালানপুর ব্লকের অন্তর্গত রূপনারায়ানপুরে নজরুল সেন্টেনারি পলিটেকনিক কলেজ গেটের সামনে আধুনিক পরীক্ষা পদ্ধতিতে তথ্যপ্রযুক্তির জটিলতা থাকার কারণে এই নির্দেশিকা প্রত্যাহারের দাবিতে শান্তিপূর্ণ আন্দোলন করা হয়। আজ সালানপুর ব্লক তৃণমূল ছাত্র পরিষদের পক্ষ থেকে সংগঠনের ব্লক সভাপতি মিঠুন মন্ডলের নেতৃত্বে এই আন্দোলনে বহু ছাত্র জমায়েত হয়ে বিক্ষোভ প্রদর্শন করে। তাদের পক্ষ থেকে মিঠুন মন্ডল জানায়, এই করোনা সংকটে অনেক পরিবারে আর্থিক সঙ্কট দেখা দিয়েছে, এই পরিস্থিতিতে দুটি মোবাইল ব্যবহার করে পরীক্ষা দেওয়া তাদের অনেকের পক্ষেই অসম্ভব। এছাড়াও এমন বহু ছাত্র রয়েছে যারা গ্রামে বসবাস করে সেইসব জায়গায় নেটওয়ার্ক এর ত্রুটি থাকায় তাদের পরীক্ষা দিতে অনেকটাই অসুবিধার মুখে পড়তে হয়। 


তাই এই আধুনিক পরীক্ষা পদ্ধতিতে জটিলতা থাকায় পড়ুয়াদের পরীক্ষা দিতে সমস্যায় পড়তে হচ্ছে। পরীক্ষার্থীরা যাতে সঠিক নিয়মে পরীক্ষা দিতে পারে সেই ব্যবস্থা করা হোক। এবং এই নিয়ম পুনর্বিবেচনা করে প্রত্যাহার করা হোক। পরীক্ষার সঠিক মূল্যায়ন থেকে যাতে কোনো ছাত্রছাত্রী বঞ্চিত না হয় এই দাবি নিয়ে রাজ্যজুড়ে এই বিক্ষোভ চলছে। তাই এসব দাবি নিয়ে রূপনারায়ানপুর পলিটেকনিক কলেজের প্রিন্সিপালের কাছে একটি স্মারক লিপি জমা দেওয়া হয় । এদিন এই বিক্ষোভ কর্মসূচির মধ্যে উপস্থিত ছিলেন অনিতাভ বিশ্বাস, ধীরাজ প্রজাপতি, ঈশান মাজি সহ অনেকে।




Post a Comment

0 Comments