চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

অনলাইনে স্লট বুক করে ভ্যাকসিন না পেয়ে বিক্ষোভ


 

অনলাইনে স্লট বুক করে ভ্যাকসিন না পেয়ে বিক্ষোভ


কাজল মিত্র, আসানসোল : করোনা ভ্যাকসিন নিয়ে চারিদিকে চলছে ঝামেলা। আজ আসানসোল পৌরনিগমের ৮৭ নম্বর ওয়ার্ডের অন্তর্গত মহিশীলা গ্রামীন স্বাস্থ্যকেন্দ্রে ভ্যাকসিন না পেয়ে বিক্ষোভ দেখালেন স্থানীয়রা। সকাল থেকেই স্বাস্থ্য কেন্দ্র চত্বরে ভ্যাকসিন নিতে আসা সাধারণ মানুষের ভিড় লক্ষ্য করা যায়।


সোমবার ওই স্বাস্থ্যকেন্দ্রে ভোর থেকেই প্রচুর মানুষ লাইন দিয়েছিল ভ্যাকসিন নিতে। তাদের দাবি, তারা ভ্যাকসিন অনলাইনে বুক করলেও ভ্যাকসিন পাচ্ছেনা। কিন্তু অনলাইনে বুক না করেও অন্যদের ভ্যাকসিন দেওয়া হচ্ছে বলে অভিযোগ। এরফলে স্থানীয়রা স্বাস্থ্য কেন্দ্র চত্বরে বিক্ষোভ দেখাতে থাকে যার। ফলে ভ্যাকসিন দেওয়ার কাজ বন্ধ হয়ে যায়।

বিক্ষোভ কারী স্থানীয়রা জানান, “গত কয়েকদিন আগে অনলাইনের মাধ্যমে ভ্যাকসিনের জন্য স্লট বুক করেছিলাম। কিন্তু তারপরও বারবার এসেও এখানে ভ্যাকসিন পাচ্ছিনা।”

দায়িত্বপ্রাপ্ত পৌরনিগমের কর্মীরা নাকি বাসিন্দাদের জানিয়েছেন আগের থেকেই নাকি অন্য লোকের নাম চলে এসেছে। কিভাবে স্লট বুক করা হলেও অন্য লোকেরা ভ্যাকসিন পাবে তা নিয়ে প্রশ্ন তুলেছেন এলাকাবাসী।

যদিও স্লট বুকিং করা থাকলেও ভ্যাকসিন পাচ্ছে না এমন অভিযোগ অস্বীকার করেছে পৌরকর্মীরা।


কিন্তু বিক্ষোভের ফলে এলাকায় চাঞ্চল্য ছড়ায় এবং কার্যত স্বাস্থ্যকেন্দ্রের গেট বন্ধ করে দিতে বাধ্য হয় পৌরকর্মীরা।

পরে আসানসোল দক্ষিন থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। অন্যদিকে এই ঘটনায় আসানসোল পৌরনিগমের মুখ্য স্বাস্থ্য আধিকারিক দীপক গঙ্গোপাধ্যায় জানান বিষয়টি নিয়ে খোঁজ নেওয়া হচ্ছে। তবে কাউকেই অনলাইনে স্লট বুকিং ছাড়া টিকা দেওয়া হয়নি।