চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

পুলিশী হেপাজতে যুবকের মৃত্যু ঘিরে উত্তেজনা, পুলিশের গাড়িতে আগুন, সাসপেন্ড ২


 


পুলিশী হেপাজতে যুবকের মৃত্যু ঘিরে উত্তেজনা, পুলিশের গাড়িতে আগুন, সাসপেন্ড ২



কাজল মিত্র, বরাকর : পুলিশী হেপাজতে এক যুবকের মৃত্যু ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়ালো বরাকরে। ছিনতাইয়ের ঘটনায় সন্দেহবশত মহম্মদ আরমান আনসারী (২১) নামে এক যুবককে জিজ্ঞসাবাদের জন্য কুলটি থানার বরাকর পুলিশ ফাঁড়িতে নিয়ে আসা হয়। অভিযোগ পুলিশ ফাঁড়িতেই ওই যুবকের মৃত্যু হয়। এরপর পুলিশ আসানসোল জেলা হাসপাতলে ময়না তদন্তের জন্য মৃতদেহটি পাঠায়। 


মঙ্গলবার ওই যুবকের মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়। যুবক টি বরাকর এলাকার বাসিন্দা হওয়ায় স্থানীয় মানুষজন বরাকর রাস্তা অবরোধ করে। এছাড়া বরাকর ফাঁড়ির পুলিশের গাড়ি ভাঙচুর করার পাশাপাশি ফাঁড়িতেও ইঁট পাটকেল ছুড়ে ভাঙচুর চালানো হয়। পুলিশ কাঁদানে গ্যাস চার্জ করে। এলাকাবাসীর অভিযোগ বরাকর ফাঁড়ির পুলিশ মহম্মদ আরমান আনসারীককে সোমবার ছিনতাইয়ের ঘটনায় সন্দেহে জিজ্ঞসাবাদের জন্য বাড়ি থেকে তুলে নিয়ে যায়। মঙ্গলবার সকালে মৃত্যুর বিষয়টি পরিবারকে জানায় পুলিশ। যুবকের মৃত্যুর খবর শোনা মাত্রই এলাকার মানুষ বরাকর রামনগর রোড অবরোধ করে। বরাকর ফাঁড়ির পুলিশের গাড়িতে আগুন ধরিয়ে দেয়। পুলিশের গাড়ি ও ফাঁড়িতে ভাঙচুর চালায়।



আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের পুলিশ কমিশনার অজয় কুমার ঠাকুর বলেন, কালকে এইরকম পুলিসি হেফাজতে ওই যুবকের মৃত্যু হয়। এই ঘটনাতে বরাকর ফাঁড়ির আধিকারিক অমরনাথ দাস সহ আরেক পুলিশ অফিসার কে সাসপেন্ড করা হয়েছে। পুলিশ কমিশনার আরও বলেন, এই ঘটনার তদন্ত করা হচ্ছে। পরিবার ও এলাকাবাসীদের অভিযোগ পুলিশ জিজ্ঞসাবাদের নামে বরাকর ফাঁড়িতে নিয়ে গিয়ে মারধর করাতে মৃত্যু হয়েছে। এবং আসানসোল জেলা হাসপাতালে ওই যুবকের মৃত দেহটি পাঠিয়ে দিয়ে সকালে পরিবারের লোকদের খবর দেওয়া হয়েছে।