Scrooling

ঘূর্ণিঝড় রিমাল : পূর্ব বর্ধমানে ৪টি ব্লক ক্ষতিগ্রস্ত, মৃত ২ # চুরুলিয়ায় ৫ দিন ব্যাপী নজরুল স্মরণে বর্ণময় সাংস্কৃতিক অনুষ্ঠান ও মেলা # নন্দীগ্রামে বিজেপি সমর্থক খুনে রিপোর্ট চাইলো কমিশন # ১৮ তম লোকসভা নির্বাচনের ফলাফল জানা যাবে ৪ জুন

৯৪ জন উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী মার্কশীট হাতে না পেয়ে তুমুল বিক্ষোভে


 

৯৪ জন উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী মার্কশীট হাতে না পেয়ে তুমুল বিক্ষোভে



কাজল মিত্র, সালানপুর : উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশিত হবার পরেই শুরু হয়েছে স্কুলে স্কুলে মার্কশীট প্রদান। কিন্তু পশ্চিম বর্ধমান জেলার সালানপুর ব্লকের আছড়া যজ্ঞেশ্বর ইনস্টিটিউশনে দেখা গেল সম্পূর্ণ অন্য চিত্র। এই বিদ্যালয় থেকে এবার ২৫৮ জন পড়ুয়া উচ্চমাধ্যমিক পরীক্ষায় বসেছিল। তাদের মধ্যে ৯৪ জনের কোন রেজাল্ট আসেনি। তারা ফেল নাকি পাস সে বিষয়েও কোন তথ্যই পাচ্ছেনা পড়ুয়ারা। যদিও কিছু কিছু অভিভাবক বলেন সম্ভবত স্কুল থেকে ৯৪ জনের কোন নম্বর সংসদে পাঠানাে হয়নি তাই অনলাইন মাধ্যমেও এদের কোন রেজাল্ট দেওয়া হয়নি। যার ফলে ওই ছাত্র-ছাত্রীরা মার্কশিট নেওয়ার জন্য স্কুল চত্বরে এসে বিক্ষোভ দেখায় পড়ুয়ারা।



 ১২০ জন ছাত্র-ছাত্রীর মার্কশিট এলেও বাকিদের মার্কশিট আসেনি। বাকিদের মার্কশিট আসেনি কেন সেটা জানতে আর্জি জানিয়েছে স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের কাছে। ছাত্র-ছাত্রীদের বিক্ষোভের ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। সামাল দিতে স্কুলে ছুটে আসে রূপনারায়ানপুর ফাঁড়ির পুলিশ ও সামডি পাহাড় গোড়া পুলিশ। এছাড়াও আছড়া পঞ্চায়েত এর উপপ্রধান নিজে সেখানে তাদের অসুবিধার কথা জানতে উপস্থিত হন। তবে বিষয়টি নিয়ে স্কুলের প্রধান শিক্ষক নিখিল দত্ত বলেন, অভিভাবক ও পড়ুয়ারাদের সাথে সাথে তিনিও বিষয়টি নিয়ে যথেষ্ট উদ্বিগ্ন। কিন্তু কি হয়েছে তা জানার জন্য আগামীকালই তিনি সংসদের অফিসে যাবেন বলে জানিয়েছেন। যদি এদের তথ্য কোনভাবে "মিসপ্লেসড" হয়ে থাকে তাহলে সংসদে গিয়ে তা ঠিক করে দেওয়া হবে ।

স্কুল পরিচালন সমিতির গৌরাঙ্গ তেওয়ারী এই প্রসঙ্গে বলেন, স্কুল কেন পড়ুয়াদের মার্কশিট দেবেনা, কোথাও কোন অসুবিধার কারনে তাদের মার্কশিট আসেনি। তবে বিষয়টি দেখা হচ্ছে, সকল ছাত্র-ছাত্রী আশ্বাস পাওয়ার পরেই বিক্ষোভ দেখানো থেকে বিরত হয়।