চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

প্রবল বর্ষণে জলমগ্ন বাসিন্দাদের পাশে তৃণমূলের ব্লক সভাপতি ও যুব সভাপতি


 

প্রবল বর্ষণে জলমগ্ন বাসিন্দাদের পাশে তৃণমূলের ব্লক সভাপতি ও যুব সভাপতি


অতনু হাজরা, জামালপুর : গত দুদিন ধরে চলছে প্রবল বর্ষণ। এই বর্ষণে পূর্ব বর্ধমানের জামালপুরে বিষহরি পুল সংলগ্ন কানঘষা অঞ্চলে পাকা রাস্তা সংলগ্ন নিচু জায়গায় প্রায় ত্রিশটি পরিবার মাটির বাড়িতে বাস করেন। এই দুদিনের বৃষ্টিতে ও বিষহরি পুল সংলগ্ন ক্যানেলের জলে ওই মাটির বাড়িগুলি জলমগ্ন হয়ে পড়ে।


 খবর পেয়েই তড়িঘড়ি সেই জায়গায় পৌঁছান তৃণমূল কংগ্রেসের জামালপুর ব্লক সভাপতি তথা পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান ও তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি তথা পূর্ত কর্মাধ্যক্ষ ভুতনাথ মালিক।তাঁদের সঙ্গে ছিলেন স্থানীয় জামালপুর ২ নং পঞ্চায়েতের নেতা মিঠু পাল ও শিউলি সানা। শিউলিই মূলত তদ্বির করে নেতৃত্বকে খবর দেয়।আজ সেখানে গিয়ে মেহেমুদ খান ও ভুতনাথ মালিক প্রায় ১০ টি খড়ের চালের বাড়ির মানুষদের হাতে ত্রিপল তুলে দেন ও রাতে যদি বৃষ্টিতে অবস্থা আরও অবনতি হয় তাহলে স্থানীয় প্রাইমারি স্কুলে তাদের থাকার ও খাবার ব্যবস্থা করে দেন। 



বেশিরভাগ বাড়িতেই জল ঢুকে গেছে এমনকি খাবার জলের কলটিও প্রায় জলের তলায়। এই পরিস্থিতিতে তাঁরা তড়িঘড়ি সেখানের মানুষদের জন্য রাস্তার ধার বরাবর শৌচাগার তৈরি করে দেবার কথা বলেন। 


মেহেমুদ খান বলেন, মা মাটি মানুষের সরকারকে মানুষ ক্ষমতায় এনেছে তাই তাঁরা সর্বতোভাবে এই মানুষগুলোর পাশে থাকবেন।কোনো রং বা দল তাঁরা দেখবেন না। ভুতনাথবাবু বলেন, খবর পেয়েই তাঁরা এখানে এসেছেন। বৃষ্টি হচ্ছে তাই সমস্যা যাতে না হয় সব ব্যবস্থাই তাঁরা করবেন। খবর পেয়েই সাথে সাথে তাঁদের পাশে দাঁড়ানোয় তৃণমূলের ব্লক সভাপতি ও যুব সভাপতিকে ধন্যবাদ জানান ওই এলাকার বাসিন্দারা।