Scrooling

ঘূর্ণিঝড় রিমাল : পূর্ব বর্ধমানে ৪টি ব্লক ক্ষতিগ্রস্ত, মৃত ২ # চুরুলিয়ায় ৫ দিন ব্যাপী নজরুল স্মরণে বর্ণময় সাংস্কৃতিক অনুষ্ঠান ও মেলা # নন্দীগ্রামে বিজেপি সমর্থক খুনে রিপোর্ট চাইলো কমিশন # ১৮ তম লোকসভা নির্বাচনের ফলাফল জানা যাবে ৪ জুন

কৃত্রিম হাত প্রতিস্থাপন


 

কৃত্রিম হাত প্রতিস্থাপন


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : রোটারি ক্লাব অফ এমিনিটি বর্ধমান এর উদ্যোগে কৃত্রিম হাত প্রতিস্থাপন হলো সুপ্রিয়া মন্ডল নামে এক গৃহবধুর। মঙ্গলবার রেঁনেশায় অবস্থিত একটি বেসরকারি হাসপাতালে (বি আই এম এস) অর্থোপেডিক সার্জেন ডাঃ এস আর ব্যানার্জী ওই মহিলার কৃত্রিম হাত প্রতিস্থাপন করেন। ব্যবস্থাপনায় সহযোগিতা করে বড়শুল কিশোর সংঘ।


ক্লাবের সম্পাদক পার্থ ঘোষ জানান, সুপ্রিয়া মন্ডলের ডান হাতটা ছোটো বেলায় ট্রেন দূর্ঘটনায় বাদ যায়। পরবর্তী সময়ে বিবাহ সূত্রে বড়শুলের কুমিরকোলা এলাকার বাসিন্দা। একটি হাত না থাকার বিষয়টি কিশোর সংঘ জানতে পেরে রোটারি ক্লাব অফ এমিনিটি বর্ধমান এর সঙ্গে যোগাযোগ করে হাত প্রতিস্থাপনের ব্যবস্থা হয়। কিশোর সংঘের সদস্যরা সুপ্রিয়া মন্ডলের সাথে যোগাযোগ করে তাঁকে রেঁনেসায় বিমস হাসপাতালে ডাঃ এস. আর. ব্যানার্জীর সঙ্গে কথা বলে ৯ জুলাই দেখানোর ব্যবস্থা করে। ডাক্তারবাবুর পরামর্শ মতো মঙ্গলবার দুপুর ৩ টায় ওই হাসপাতালেই সুপ্রিয়া মন্ডলের কৃত্রিম হাত স্থাপন করা হলো। এখন থেকে সুপ্রিয়া মন্ডল সমস্ত কাজ কর্ম ওই হাতে করতে পারবে।