চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

পশ্চিম বর্ধমান জেলায় ২১ জুলাইয়ের শহীদদের স্মরণে অনুষ্ঠান


 

পশ্চিম বর্ধমান জেলায় ২১ জুলাইয়ের শহীদদের স্মরণে অনুষ্ঠান


কাজল মিত্র, পশ্চিম বর্ধমান : ১৯৯৩ সালের ২১ জুলাই কলকাতার রাজপথে পুলিশের গুলিতে নিহত হয়েছিল ১৩ টি তরতাজা প্রাণ। সেই দিনটিকে স্মরণ করে পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের রবীন্দ্র ভবন চত্বরে ২১ শে জুলাই এর শহীদদের স্মরণ করলো তৃণমূল কংগ্রেস। এদিন তৃণমূলের পতাকা উত্তোলনের মাধ্যমে শহীদ বেদীতে শ্রদ্ধা জ্ঞাপন করেন রাজ্যের আইন ও পূর্ত মন্ত্রী মলয় ঘটক। উপস্থিত ছিলেন জেলার তৃণমূল কংগ্রেস নেতৃত্ব।


২১ শে জুলাই কে কেন্দ্র করে সেজে উঠেছিল আসানসোলের রবীন্দ্র ভবন চত্ত্বর। এদিন শহীদ স্মরণে ভার্চুয়াল সভার মাধ্যমে বক্তব্য রাখেন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়। আসানসোল রবীন্দ্র ভবন প্রেক্ষাগৃহে সেই ভার্চুয়াল সভা দেখানোর ব্যবস্থা করা হয় জায়েন্ট স্ক্রিনের মাধ্যমে। বুধবার সকাল থেকে এই ভার্চুয়াল সভাকে কেন্দ্র করে দলীয় পতাকা, ফেসটুনের মাধ্যমে সাজিয়ে তোলা হয়েছিল গোটা রবীন্দ্র ভবন চত্বর।

এদিন সালানপুর ব্লক তৃণমূল কংগ্রেসের উদ‍্যোগে শহীদ দিবস পালন করা হল রূপনারায়ানপুর দলীয় কার্যালয়ে। শহীদ বেদিতে মাল‍্যদান ও পুস্পার্ঘ‍্য নিবেদনের মাধ‍্যমে অনুষ্ঠানের সূচনা হয়। সালানপুর ব্লক তৃণমূলের সভাপতি তথা জেলার কর্মাধক্ষ মহম্মদ আরমান সহ সালানপুর ব্লক তৃণমূলের সাধারণ সম্পাদক ভোলা সিং শহীদ বেদিতে পুষ্পস্তবক দিয়ে অনুষ্ঠানের সূচনা করেন। ।


তাছাড়া এই শহীদ বেদিতে মাল্যদান করেন সালানপুর পঞ্চায়েত সমিতির সভাপতি ফাল্গুনী ঘাসি, সহসভাপতি বিদুৎ মিশ্র, সালানপুর ব্লক তৃণমূলের সহ সভাপতি সাগর কুন্ডু, রূপনারায়ানপুর পঞ্চায়েত প্রধান রানু রায়, সমিতির কর্মাধ্যক্ষ উৎপল কর, সালানপুর ব্লক ছাত্র যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি মিঠুন মন্ডল, চিত্তরঞ্জন যুব তৃণমূলের সভাপতি শ্যামল গোপ, সদস্যা অনিতা দাস, হিন্দুস্থান পুনর্বাসন কমিটির সম্পাদক সুভাষ মহাজন, জয়প্রকাস সিং সহ অনেকে।

বর্তমান এই মহামারী করোনা ভাইরাসের পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দৃষ্টান্তমূলক সিদ্ধান্ত নিয়েছেন তিনি শহীদ স্মরণে সভাটা প্রতিটি বুথে বুথে পালন করার নির্দেশ দিয়ে। আর তাই বারাবনির বিধায়ক বিধান উপাধ্যায় সকল দলীয় নেতৃবৃন্দ দের নির্দেশ দিয়েছিলেন আজকের দিনটি সালানপুর ব্লক তৃণমূলের পক্ষ থেকে যথাযোগ্য মর্যাদায় পালন করার জন্য। এদিন শহীদ দিবসের অনুষ্ঠানে ফুটবল খেলোয়াড়দের ফুটবল প্রদান করা হয়।







Post a Comment

0 Comments