চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

জাতি শংসা পত্র তুলে দিলেন বিধায়ক বিধান উপাধ্যায়


 

জাতি শংসা পত্র তুলে দিলেন বিধায়ক বিধান উপাধ্যায়


কাজল মিত্র, সালানপুর : পশ্চিম বর্ধমান জেলার সালানপুর পঞ্চায়েত সমিতি কার্যালয়ে সোমবার সালানপুর পঞ্চায়েত সমিতির এবং ব্লক প্রশাসনের উদ্যোগে ব্লকের মোট ৫৫ জনের হাতে জাতি শংসাপত্র তুলে দিলেন বারাবনির বিধায়ক বিধান উপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে দুয়ারে সরকার প্রকল্প চলাকালীন যতগুলি জাতি শংসাপত্রের আবেদন জমা পড়ে ছিল তাদের মধ্যে এগারোটি গ্রাম পঞ্চায়েতের মোট ৪ হাজার ২০০ টি জাতি শংসাপত্র অনুমোদন হয়। আর আজ সেই শংসাপত্র প্রদানের শুভ সূচনা করা হয়।


করোনা মহামারীর জেরে ছোট করে অনুষ্ঠান করে করোনা বিধি মেনে প্রতিটি পঞ্চায়েত থেকে পাঁচ জন করে মোট ৫৫ জনের হাতে সংখ্যা পত্র তুলে দেওয়া হয়। এই প্রসঙ্গে বারাবনির বিধায়ক বিধান উপাধ্যায় বলেন, মোট ৪২০০ জনের জাতি শংসাপত্র দেওয়া হবে তারই আজ সূচনা করা হলো। এরপর বাকিদের গ্রাম পঞ্চায়েত এবং বিডিও অফিসের মাধ্যমে তুলে দেওয়া হবে। তিনি আরো বলেন, বিরোধীরা নির্বাচন চলাকালীন বলে ছিল এইসব নাকি মমতা বন্দ্যোপাধ্যায় মিথ্যা আশ্বাস দিয়ে ভোটে জেতার পরিকল্পনা করছে। তাদের চোখ খুলে দেখা উচিত মমতা বন্দ্যোপাধ্যায় যা বলে তাই করে, তার প্রমান হচ্ছে আজকের এই দিনটি এই ব্লকে যতজন জাতি সংখ্যা পত্রের আবেদন করেছিল সবাই আজ এস.সি, এস.টি, ও.বি.সি সার্টিফিকেট পাবে।


এদিনের অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পঞ্চায়েত সমিতির সভাপতি ফাল্গুনী কর্মকার, সহ-সভাপতি বিদ্যুৎ মিশ্র, বিডিও অদিতি বসু, জেলা পরিষদ কর্মধ্যক্ষ মহঃ আরমান, ব্লক তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক ভোলা সিং সহ আরো অনেকে।