চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

বহিরাগতদের নিয়োগের প্রতিবাদে সোচ্চার বাংলা পক্ষ


 

বহিরাগতদের নিয়োগের প্রতিবাদে সোচ্চার বাংলা পক্ষ


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : বিদ্যুৎ দপ্তরে ভূমিপুত্রদের বঞ্চিত করে বহিরাগতদের নিয়োগ করা হচ্ছে, এই অভিযোগে ব্যাপক বিক্ষোভ প্রদর্শন করলো বাংলা পক্ষ। বুধবার বর্ধমানের পাওয়ার হাউস কার্যালয়ে শতাধিক বাংলা পক্ষের সদস্য জমায়েত হয়ে ক্ষোভে ফেটে পড়ে। তাদের মূল অভিযোগ রাজ্য বিদ্যুৎ বন্টন সংস্থার এসিস্ট‍্যান্ট ইঞ্জিনিয়ার পদে সম্প্রতি যে নিয়োগের চূড়ান্ত তালিকা প্রকাশিত হয়েছে, তাতে বহিরাগত অবাঙালির সংখ‍্যাই বেশী। ৪১ জনের মধ‍্যে ৩৫ জন বাংলার বাইরের। অথচ বাংলার ইঞ্জিনিয়ারিং কলেজগুলি থেকে প্রতি বছরই মেধাবী ছাত্রছাত্রীরা বের হচ্ছে, তারা যদি নিজের রাজ‍্যেই বঞ্চনার শিকার হয় তার থেকে আপত্তিকর আর কি হতে পার ? এর ফলে এই রাজ্যের যোগ‍্য ছেলেমেয়েরা বেকার অবস্থায় দিন কাটাচ্ছে। 


উল্লেখ্য বাংলাপক্ষ নামে এই সংগঠন বাঙালির নিজস্ব স্বার্থে কর্মসংস্থান, ভূমিপুত্র সংরক্ষণ ও বাংলা ভাষার সম্প্রসারণ এর লক্ষ‍্যে লাগাতার আন্দোলন করে চলেছে। এদিন বর্ধমান শহরেও সেই ছবি দেখা গেল। বিদ্যুৎ দপ্তরের টেন্ডার, কর্মীনিয়োগে বাঙালি জাতির স্বার্থকে প্রাধান্য দিতে হবে বলে জোরালো দাবি জানানো হয়। এদিন সংগঠনের নেতাকর্মীরা একটি স্মারকলিপি বিদ্যুৎ দপ্তরের আধিকারিকের হাতে তুলে দেন। বাঙালির স্বার্থে তাদের আন্দোলন জারি থাকবে বলে জানান নেতৃত্ব।

এদিনের আন্দোলনে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক গর্গ চট্টোপাধ‍্যায়, পূর্ব বর্ধমান জেলার সম্পাদক জুয়েল মল্লিক সহ একাধিক নেতৃত্ব ও সহযোদ্ধাবৃন্দ।




Post a Comment

0 Comments