চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

বহিরাগতদের নিয়োগের প্রতিবাদে সোচ্চার বাংলা পক্ষ


 

বহিরাগতদের নিয়োগের প্রতিবাদে সোচ্চার বাংলা পক্ষ


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : বিদ্যুৎ দপ্তরে ভূমিপুত্রদের বঞ্চিত করে বহিরাগতদের নিয়োগ করা হচ্ছে, এই অভিযোগে ব্যাপক বিক্ষোভ প্রদর্শন করলো বাংলা পক্ষ। বুধবার বর্ধমানের পাওয়ার হাউস কার্যালয়ে শতাধিক বাংলা পক্ষের সদস্য জমায়েত হয়ে ক্ষোভে ফেটে পড়ে। তাদের মূল অভিযোগ রাজ্য বিদ্যুৎ বন্টন সংস্থার এসিস্ট‍্যান্ট ইঞ্জিনিয়ার পদে সম্প্রতি যে নিয়োগের চূড়ান্ত তালিকা প্রকাশিত হয়েছে, তাতে বহিরাগত অবাঙালির সংখ‍্যাই বেশী। ৪১ জনের মধ‍্যে ৩৫ জন বাংলার বাইরের। অথচ বাংলার ইঞ্জিনিয়ারিং কলেজগুলি থেকে প্রতি বছরই মেধাবী ছাত্রছাত্রীরা বের হচ্ছে, তারা যদি নিজের রাজ‍্যেই বঞ্চনার শিকার হয় তার থেকে আপত্তিকর আর কি হতে পার ? এর ফলে এই রাজ্যের যোগ‍্য ছেলেমেয়েরা বেকার অবস্থায় দিন কাটাচ্ছে। 


উল্লেখ্য বাংলাপক্ষ নামে এই সংগঠন বাঙালির নিজস্ব স্বার্থে কর্মসংস্থান, ভূমিপুত্র সংরক্ষণ ও বাংলা ভাষার সম্প্রসারণ এর লক্ষ‍্যে লাগাতার আন্দোলন করে চলেছে। এদিন বর্ধমান শহরেও সেই ছবি দেখা গেল। বিদ্যুৎ দপ্তরের টেন্ডার, কর্মীনিয়োগে বাঙালি জাতির স্বার্থকে প্রাধান্য দিতে হবে বলে জোরালো দাবি জানানো হয়। এদিন সংগঠনের নেতাকর্মীরা একটি স্মারকলিপি বিদ্যুৎ দপ্তরের আধিকারিকের হাতে তুলে দেন। বাঙালির স্বার্থে তাদের আন্দোলন জারি থাকবে বলে জানান নেতৃত্ব।

এদিনের আন্দোলনে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক গর্গ চট্টোপাধ‍্যায়, পূর্ব বর্ধমান জেলার সম্পাদক জুয়েল মল্লিক সহ একাধিক নেতৃত্ব ও সহযোদ্ধাবৃন্দ।