চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

পেট্রোপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে যুব তৃণমূল


 

পেট্রোপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে যুব তৃণমূল


অতনু হাজরা, জামালপুর : পেট্রোপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে কেন্দ্র সরকারের বিরুদ্ধে তোপ দেগে ১০ ও ১১ জুলাই তৃণমূল কংগ্রেস ও তৃণমূল যুব কংগ্রেসের পক্ষ থেকে প্রতিবাদ কর্মসূচি নেওয়া হয়েছে গোটা রাজ্য জুড়ে। শনিবার পূর্ব বর্ধমানের জামালপুরে তৃণমূলের ব্লক সভাপতি ও যুব সভাপতি মেহেমুদ খান ও ভুতনাথ মালিকের নেতৃত্বে দুদিন ব্যাপি প্রতিবাদ কর্মসূচি শুরু হয়েছে।আজ যুব তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে ব্লক সভাপতি ভুতনাথ মালিকের নেতৃত্বে ব্লকের যে ৬ টি পেট্রোল পাম্প রয়েছে তার সামনে পেট্রোপণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে অবস্থান বিক্ষোভ ও গণ স্বাক্ষর কর্মসূচি পালন করা হচ্ছে। জামালপুরে কাঠুরিয়া পাড়া পেট্রোল পাম্প, চকদিঘী পেট্রোল পাম্প, মাধবপুর পেট্রোলপাম্প, জৌগ্রাম পেট্রোলপাম্প, আঝাপুর পেট্রোলপাম্প, ডাঙ্গা পেট্রোলপাম্পে এই কর্মসূচির পক্ষে অবস্থান বিক্ষোভ করা হচ্ছে। এছাড়াও জামালপুর পুলমাথা, রানাপাড়া মোড় ও কালারাঘাট বাসস্ট্যান্ডে সকাল থেকে বিকাল পর্যন্ত তৃণমূলের দলীয় কর্মী ও সমর্থকরা অবস্থান বিক্ষোভে অংশগ্রহণ করছেন।


 প্রত্যেকটি জায়গাতেই তৃণমূল কংগ্রেসের জামালপুর ব্লক সভাপতি মেহেমুদ খান ও যুব সভাপতি ভুতনাথ মালিক নিজেরা উপস্থিত হয়ে প্রতিবাদ আন্দোলনে সামিল সকলকে উৎসাহিত করার সঙ্গে কর্মসূচিতে অংশ নেন। পরে এই কর্মসূচিতে যোগদান করেন পূর্ব বর্ধমান জেলার তৃণমূল যুবর সভাপতি রাসবিহারী হালদার।তিনি ব্লকের বিভিন্ন জায়গা গুলি যেখানে এই বিক্ষোভ কর্মসূচি হচ্ছে তা ঘুরে দেখেন। মেহেমুদ খান বলেন, যেভাবে কেন্দ্রের মোদি সরকার পেট্রোপণ্যের দাম বৃদ্ধি করে চলেছে তাতে সাধাৰণ মানুষের নাভিশ্বাস উঠছে পেট্রোপণ্যের দাম বৃদ্ধির জন্য আজ সব জিনিসের দাম বাড়ছে।অবিলম্বে পেট্রোপণ্যের দাম না কমালে আগামীতে আরো বড় আন্দোলনে যাওয়া হবে। ভুতনাথ মালিক বলেন দলীয় নির্দেশ মেনে আজকের কর্মসূচি নেওয়া হয়েছে। ব্লকের ৬ টি পেট্রোলপাম্পে চলছে অবস্থান বিক্ষোভ ও গণ স্বাক্ষর সংগ্রহ অভিযান চলছে। অবিলম্বে পেট্রোপণ্যের দাম কমাতে হবে, না হলে আগামীতে বড় আন্দোলনে যাওয়া হবে।তিনি আরো বলেন, দলীয় নির্দেশ যেমন যেমন আসবে তাঁরা সেভাবেই কাজ করবেন। তাঁদের সাথে আজ এই কর্মসূচিতে ছিলেন ব্লকের জয়হিন্দ বাহিনীর সভাপতি সাহাবউদ্দিন মন্ডল ও সংখ্যালঘু সেলের সভাপতি তাবারক আলি মন্ডল।


এদিন জামালপুর পুলমাথায় বিক্ষোভ ও ধর্ণা কর্মসূচি চলছে তাতে অংশ নেন বিধায়ক অলক কুমার মাঝি, তৃণমূল কংগ্রেসের জামালপুর ব্লক সভাপতি মেহেমুদ খান ও জেলার যুব সহ সভাপতি ও ব্লক জয়হিন্দ বাহিনীর সভাপতি সাহাবুদ্দিন মন্ডল সহ অন্যান্যরা। মঞ্চ থেকে কেন্দ্রের জন বিরোধী নীতি ও মূল্যবৃদ্ধির বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানানো হয়।




Post a Comment

0 Comments