চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

বন্যার ভ্রুকুটি, দামোদর নদে ভেসে গেল সেতু


 

বন্যার ভ্রুকুটি, দামোদর নদে ভেসে গেল সেতু


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : কয়েকদিনের টানা বৃষ্টিতে দক্ষিণবঙ্গ জুড়ে বন্যার ভ্রুকুটি। এদিকে দুর্গাপুর ব্যারেজ থেকে দফায় দফায় জল ছাড়ার ফলে নিম্ন দামোদর এলাকায় বন্যার আশঙ্কা দেখা দিয়েছে। এখন পর্যন্ত শুক্রবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দুর্গাপুর ব্যারেজ থেকে ১ লক্ষ ৫৭ হাজার ৮৫০ কিউসেক জল ছাড়া হয়েছে। সরকারি তথ্য অনুযায়ী জানা যায় সকাল ছটায় জল ছাড়া হয়েছে ২৭৮০০ কিউসেক। সকাল দশটায় দুর্গাপুর ব্যারেজ থেকে ফের জল ছাড়া হয়েছে ৩২ হাজার কিউসেক। দুপুর একটায় জল ছাড়া হয়েছে ৩৯৯০০ কিউসেক। সন্ধ্যা ছটায় জল ছাড়া হয়েছে ৫৮ হাজার ১৫০ কিউসেক। ১২ ঘন্টায় দুর্গাপুর ব্যারেজ থেকে চারবার জল ছাড়া হয়েছে। স্বাভাবিকভাবেই নিম্ন দামোদরের জল স্তর বেড়েছে। দামোদরের জল বৃদ্ধি হওয়ার ফলে ইতিমধ্যেই জামালপুর ব্লকের অমরপুরে দামোদর নদের উপর থাকা কাঠের সেতুটি ভেসে গিয়েছে। সরকারিভাবে মাইকিং করে দামোদর নদের তীরবর্তী এলাকার মানুষজন কে সতর্ক করা হয়েছে।

অন্যদিকে ঝাড়খণ্ডের সিকাটিয়া ব্যারেজ থেকে ৬০০০০ কিউসেক জল ছাড়া হয়েছে। এর ফলে অজয় নদ বিপদ সীমায় পৌঁছাতে পারে। আউসগ্রাম ব্লকের রামনগর গ্রাম পঞ্চায়েতের চরমানার পল্লীশ্রী ও গোপালপুর গ্রাম ডুবে যেতে পারে।




Post a Comment

0 Comments