Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

এক লক্ষ চারা গাছ রোপণের কর্মসূচি


 

এক লক্ষ চারা গাছ রোপণের কর্মসূচি


কাজল মিত্র, আসানসোল : এক লক্ষ চারা গাছ বিতরণ ও রোপণের কর্মসূচির সূচনা হলো পশ্চিম বর্ধমান জেলার আসানসোলে। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির অনুপ্রেরণা ও নজরুল সোশ্যাল সেন্টার এবং আসানসোল পৌর নিগমের যৌথ উদ্যোগে আসানসোল শহর জুড়ে এক লক্ষ চারা গাছ বিতরণ ও বৃক্ষরোপণ কর্মসূচির শুভ সূচনা করেন আসানসোল পৌর নিগমের চেয়ারপারসন অমরনাথ চ্যাটার্জি ও সদস্য অভিজিৎ ঘটক।


শনিবার সকালে গুপ্তা কলেজ আশ্রম মোড় সংলগ্ন এলাকায় একটি অনুষ্ঠানের মাধ্যমে বৃক্ষরোপন কর্মসূচির সূচনা হয়। এই অনুষ্ঠানে অমরনাথ চ্যাটার্জি জানান, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির অনুপ্রেরণায় পশ্চিম বর্ধমান জেলায় প্রায় এক লক্ষ গাছের চারা বিতরণ ও বৃক্ষরোপণ কার্যক্রম আজ থেকে শুরু হলো। তিনি বলেন, গাছ আমাদের পরম বন্ধু, আমাদের বেঁচে থাকার অন্যতম মাধ্যম গাছ, পরিবেশের ভারসাম্য রক্ষায় একটি দেশের মোট ভূখণ্ডের ২৫ ভাগ বনভূমি থাকা প্রয়োজন কিন্তু আমাদের তা নেই, যেটুকু আছে তাও প্রতিনিয়ত কেটে ফেলা হচ্ছে, সেজন্য পরিবেশ ও আগামী প্রজম্মের কথা চিন্তা করে বিভিন্ন প্রজাতির মোট এক লক্ষ গাছের চারা রোপন এবং তার পরিচর্যার জন্য এক বিশেষ পরিকল্পনা গ্রহন করা হয়েছে।


 এইদিন এই অনুষ্ঠানে পুর চেয়ারপারসন অমরনাথ চ্যাটার্জি ও সদস্য অভিজিৎ ঘটক এর পাশাপাশি সমাজসেবী শিখা ঘটক, পুর সদস্য মীর হাসিম, দিব্যেন্দু ভগত ও আসানসোল সাউত থানার অফিসার সহ অনেকে উপস্থিত ছিলেন।