চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

বেরোচ্ছে বিষাক্ত গ্যাস, এলাকায় উত্তেজনা



 

বেরোচ্ছে বিষাক্ত গ্যাস, এলাকায় উত্তেজনা



কাজল মিত্র, রাণীগঞ্জ : একটানা কয়েকদিনের বৃষ্টির জেরে রানীগঞ্জের কলিয়ারিতে নামলো ধস। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার ইসিএলের কুনুস্তোড়িয়া এরিয়ার অমৃতনগর কোলিয়ারির ৪ নম্বর এলাকায়। বৃষ্টি থামতেই ওই এলাকার বিস্তীর্ণ অংশ জুড়ে ধস নেমেছে। ফলে ওই ধসে যাওয়া অংশ দিয়ে অনবরত বেরিয়ে আসছে বিষাক্ত গ্যাস। যার কারনে আতঙ্কের মধ্যে দিয়ে দিন কাটাচ্ছে ওই এলাকার বাসিন্দারা। এদিকে ধসে যাওয়া অংশের পাশেই রয়েছে কোলিয়ারির বারুদ ঘর, যার জেরে যেকোন সময় ঘটতে পারে বড় দুর্ঘটনা। আর ওই বিষাক্ত গ্যাস ও ধোঁয়ার প্রভাব বিস্তার করেছে অনেকটা এলাকা জুড়ে। স্থানীয় এলাকার বাসিন্দাদের অভিযোগ খনিগর্ভে ঠিকমতো বালি ভরাট না করার কারণেই এমন ধরনের ঘটনা ঘটছে বারবার। তাদের আরো অভিযোগ গত কয়েকদিন আগেই এলাকার এক বিশাল বটগাছ মাটি আলগা হয়ে উল্টে পড়ে ক্ষতিগ্রস্ত হয় দুটি বাড়ি। 


আর নতুনভাবে এদিনের ই ধস ও গ্যাসের ফলে আতঙ্ক আরো বেড়েছে ওই এলাকায়। এদিকে এই ধসের জায়গার খুব কাছেই রয়েছে মন্দির সহ ইসিএলের পরিত্যাক্ত খনির আবাসনও। আর সেখানেই বসবাস করে প্রায় চল্লিশটিরও বেশি পরিবার। যার ফলে আতঙ্কের পরিবেশ রয়েছে সেই পরিত্যাক্ত খনি আবাসন গুলিতেও। এলাকার বাসিন্দাদের দাবি খনি কর্তৃপক্ষ এলাকাটিকে ঘিরে দিলেও ওই এলাকার উপরিভাগে কোন ভরাট না করায় ক্রমাগত ধসের আকার দিন দিন বেড়েই চলেছে। এদিন এই কোলিয়ারির এক এজেন্ট আর কে ব্যানার্জি জানান সমগ্র বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আগামী দিনে এই সকল সমস্যা সমাধানের লক্ষ্যে সবরকম ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানিয়েছেন তিনি।




Post a Comment

0 Comments