Scrooling

নন্দীগ্রামে বিজেপি সমর্থক খুনে রিপোর্ট চাইলো কমিশন # ১৮ তম লোকসভা নির্বাচনের ফলাফল জানা যাবে ৪ জুন

অবলা প্রাণীদের সেবায় "মাদার্স টাচ ফাউন্ডেশন"


 

অবলা প্রাণীদের সেবায় "মাদার্স টাচ ফাউন্ডেশন"



ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : "জীব সেবায় শিব সেবা" এই আদর্শকে পাথেয় করেই এগিয়ে চলেছে 'মাদার্স টাচ ফাউন্ডেশন'। রাস্তার অবলা প্রাণীদের সেবা করাই ফাউন্ডেশন এর মূল উদ্দেশ্য। বিধাতা গভীর ভালােবাসায় এই সুবিশাল বিশ্বব্রহ্মাণ্ড সৃষ্টি করেছেন। তাঁর প্রত্যেক সৃষ্টির মধ্যেই, তিনি বিরাজমান। এ সত্য প্রত্যেক মহাপ্রাণ মনীষী এক বাক্যে স্বীকার করেছেন। বিশ্বের সৃষ্টির মধ্যে যা কিছু রয়েছে, তার প্রতি ভালােবাসা প্রকাশ করলে সৃষ্টিকর্তা মানুষের প্রতি খুশি হন।



স্বামী বিবেকানন্দ বলেছেন, "জীবে প্রেম করে যেইজন সেইজন সেবিছে ঈশ্বর"। জীব সেবাই ঈশ্বর সেবা। তাই জীব সেবা বাদ দিয়ে যদি কেউ ঈশ্বরের সেবা করতে যায়, ঈশ্বর তাতে সন্তুষ্ট হতে পারে না। সৃষ্টির মধ্যে দিয়েই স্রষ্টার প্রকাশ, তাই তাঁর সৃষ্ট জীবকে সেবা করলে প্রকারান্তরে তাঁকেই সেবা করা হয়। করোনা অতিমারি পরিস্থিতিতে অবলা প্রাণী রাস্তার কুকুরগুলোর অবস্থা খুবই খারাপ। মানুষের জন্য সরকারের তরফে রেশন দেওয়া হচ্ছে। অসহায় মানুষদের বিভিন্ন সংস্থা নানা ভাবে সহায়তা করছে। অথচ প্রভুভক্ত প্রাণীর স্বীকৃতি থাকলেও অবলা জীবনগুলোর অনাহারে অর্ধাহারে দিন কাটে। আর এদের সেবা দিতেই তৈরি হয়েছে 'মাদার্স টাচ ফাউন্ডেশন'। সংস্থার পক্ষ থেকে সন্দীপ ব্যানার্জী জানান, লকডাউন পরিস্থিতিতে আজ পর্যন্ত একটানা ২৬ দিন অবলা প্রাণীদের খাবার দিয়ে আসছে। পাশাপাশি প্রয়োজনমতো চিকিৎসা পরিষেবা। শুধু লকডাউনই নয়, শীত, গ্রীষ্ম, বর্ষা সারা বছরই অবলা প্রাণীদের জন্য পরিষেবা দেওয়া হয়। আসলে "জীব সেবায় শিব সেবা" এটাই আমাদের ফাউন্ডেশনের মূলমন্ত্র।



তিনি বলেন, যে কেউ চাইলে অবলা প্রাণী গুলোর জন্য কিছু করতে আমাদের প্রচেষ্টার সাথে যুক্ত হতে পারেন। আপনাদের একটু সহযোগিতায় আমরা পারবো আরো কিছু ছানার মুখে অন্ন তুলে দিতে।