চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

ধর্মরাজের নতুন মন্দিরে দেবতার পুনঃপ্রতিষ্ঠা


 

ধর্মরাজের নতুন মন্দিরে দেবতার পুনঃপ্রতিষ্ঠা 


 সংবাদ প্রভাতী ডিজিটাল ডেস্ক : সংস্কারের পর জাঁকজমকপূর্ণ ভাবে ধর্মরাজের নতুন মন্দিরে দেবতাকে পুনঃপ্রতিষ্ঠা করা হল। আর এই অনুষ্ঠান ঘিরে সোমবার মেতে উঠলেন আউশগ্রামের আলিগ্রামের বাসিন্দারা। এদিন সকালের দিকে বেশ কয়েকজন পুরোহিত মিলে মন্দিরে হোম যজ্ঞ শুরু করেন। তারপর মন্দিরের বারোমাসের পুরোহিতের বাড়ি থেকে ধর্মরাজের বিগ্রহটিকে এনে নব নির্মিত মন্দিরে প্রতিষ্ঠা করা হয়। মন্দিরে আরও দুটি ঘরে আলাদা আলাদা ভাবে রাধামাধব ও শিবলিঙ্গকে প্রতিষ্ঠা করা হয়। 


অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এলাকার সমাজসেবী শেখ সালেখ রহমান, অরূপ সরকার ও প্রশান্ত গোস্বামী। জানা গিয়েছে, বছর খানেক ধরে মন্দির নির্মাণের কাজ চলছিলো। সেজন্য পুরোহিতের বাড়িতেই রাখা হয়েছিল ধর্মরাজের বিগ্রহটি। প্রায় ৪৫ লক্ষ টাকা ব্যয়ে তৈরি নব নির্মিত মন্দিরে এদিন নিয়ম মেনে পুনরায় বিগ্রহটিকে প্রতিষ্ঠা করা হল। এতে খুশি সকল গ্রামবাসী।




Post a Comment

0 Comments