Scrooling

ঘূর্ণিঝড় রিমাল : পূর্ব বর্ধমানে ৪টি ব্লক ক্ষতিগ্রস্ত, মৃত ২ # চুরুলিয়ায় ৫ দিন ব্যাপী নজরুল স্মরণে বর্ণময় সাংস্কৃতিক অনুষ্ঠান ও মেলা # নন্দীগ্রামে বিজেপি সমর্থক খুনে রিপোর্ট চাইলো কমিশন # ১৮ তম লোকসভা নির্বাচনের ফলাফল জানা যাবে ৪ জুন

১ জুলাই পর্যন্ত বিধিনিষেধের মেয়াদ বাড়লো, কিছু ক্ষেত্রে শিথিল


 

জুলাই পর্যন্ত বিধিনিষেধের মেয়াদ বাড়লো, কিছু ক্ষেত্রে শিথিল


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণ ধীরে ধীরে কমছে। এই অবস্থায় রাজ্যে ১৬ জুন থেকে বিধি-নিষেধ কিছুটা শিথিল করা হচ্ছে। সরকারি অফিস ২৫ শতাংশ কর্মী নিয়ে খোলা থাকবে। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা থাকবে বেসরকারি সংস্থা। সোমবার নবান্নে মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে সাংবাদিক বৈঠক করে একথা ঘোষণা করা হয়েছে।

বেসরকারি সংস্থার অফিস ২৫ শতাংশ কর্মী নিয়ে খোলা যাবে। গণপরিবহনের ক্ষেত্রে স্টাফ স্পেশাল ট্রেন ছাড়া বন্ধই থাকছে অন্যান্য যান চলাচল। তবে স্বাস্থ্য পরিষেবার ক্ষেত্রে অটো পরিষেবায় ছাড় দেওয়া হয়েছে। ব্যাঙ্ক খোলা থাকবে সকাল ১০টা থেকে দুপুর ২টো পর্যন্ত। দোকান বাজার খোলা থাকবে সকাল ৭ টা থেকে ১১ টা পর্যন্ত। অন্যান্য দোকান খোলা থাকতে পারে সকাল ১১ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত। দুপুর ১২ টা থেকে রাত ৮ টা পর্যন্ত খোলা থাকতে পারে রেস্তোরাঁ বার হোটেল ইত্যাদি। তবে আগের মতোই রাত ৯ টা থেকে সকাল ৫ টা পর্যন্ত কড়া বিধিনিষেধ বহাল থাকবে। জরুরি পরিষেবা ছাড়া রাতে রাস্তায় বেরোনো যাবে না। টিকাকরণ হয়ে থাকলে তবেই প্রাতঃভ্রমণের জন্য পার্কে ঢোকার অনুমতি দেওয়া হবে।

অন্যদিকে সিনেমা এবং সিরিয়ালের শুটিং এর ক্ষেত্রে ইউনিট পিছু ৫০ শতাংশ অভিনেতা কর্মী নিয়ে শুটিং এর অনুমতি দেওয়া যেতে পারে।