Scrooling

ঘূর্ণিঝড় রিমাল : পূর্ব বর্ধমানে ৪টি ব্লক ক্ষতিগ্রস্ত, মৃত ২ # চুরুলিয়ায় ৫ দিন ব্যাপী নজরুল স্মরণে বর্ণময় সাংস্কৃতিক অনুষ্ঠান ও মেলা # নন্দীগ্রামে বিজেপি সমর্থক খুনে রিপোর্ট চাইলো কমিশন # ১৮ তম লোকসভা নির্বাচনের ফলাফল জানা যাবে ৪ জুন

আয়কর রিটার্ন সমস্যায় শিক্ষক সংগঠনের সঙ্গে প্রশাসনের বৈঠক


 

আয়কর রিটার্ন সমস্যায় শিক্ষক সংগঠনের সঙ্গে প্রশাসনের বৈঠক


অতনু হাজরা, বর্ধমান : পূর্ব বর্ধমান জেলার ডি আই অফিস থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্কুলগুলিতে একটি ই-মেইল পাঠানো হয়েছিল। ১ জুন পাঠানো ওই মেইলে বলা হয়েছিল শিক্ষকরা ১২ মাসের বেতন পেলেও তাঁদের ১৩ মাসের বেতন দেখিয়ে আয়কর রিটার্ন দাখিল করতে হবে এবং তা জুন মাসের ১০ তারিখের মধ্যেই। এই নিয়ে শিক্ষক মহলে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। প্রসঙ্গত গত বছরও এই একই পরিস্থিতির সৃষ্টি হয়েছিল।১৩ মাসের ট্যাক্স দিতে হয়েছিল জেলার শিক্ষকদের। সেবারেও তৃণমূল মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি তপন দাসের উদ্যোগে ট্রেজারি অফিসে ব্যাপারটি মেটানো হয়েছিল। এবছরও একই অবস্থা হওয়ায় শিক্ষকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। পরিস্থিতির গুরুত্ব উপলব্ধি করে পশ্চিমবঙ্গ তৃণমূল মাধ্যমিক শিক্ষক সমিতির জেলা সভাপতি তপন দাস জেলা সভাধিপতি তথা বিধায়িকা শম্পা ধারার সাহায্যে জেলা শাসক এবং জেলা বিদ্যালয় পরিদর্শককে নিয়ে একটি বৈঠক করেন।


 তৃণমূল মাধ্যমিক শিক্ষক সংগঠনের জেলা সভাপতি তপন দাসকে জেলাশাসক জানান অন্যান্য জেলা গুলো দেখা হবে কি করছে তারা। সেখানে যদি ১২ মাসের আয়কর নেওয়া হয় তাহলে এই জেলাতেও তাই হবে।তাঁর এই কথা মেনে নেন তপনবাবু। ডি আই জানান যে আয়কর রিটার্ন ১০ তারিখের পরে দিলেও হবে। তপন বাবু জানান, শিক্ষক- শিক্ষিকাদের নানা সমস্যা মেটানোই তো সংগঠনের কাজ। তিনি বলেন, আজ বৈঠক করার পর তিনি এবিষয়ে একটি দরখাস্ত ডি এম, এ ডি এম এডুকেশন ও ডি আই-কে জমা দিয়েছেন। তপন বাবুর এই কাজে তাঁকে ধন্যবাদ জানিয়েছেন জেলার শিক্ষক- শিক্ষিকারা।