চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

বছরে ১০ হাজার টাকা পাবেন


 

বছরে ১০ হাজার টাকা পাবেন



ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : কৃষক বন্ধুদের জন্য সুখবর। এবার থেকে বছরে পাবেন ১০ হাজার টাকা। না, কোন গল্প কথা নয়। নির্বাচনী প্রতিশ্রুতি মত কথা রেখেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কৃষিকে আরো লাভজনক জীবিকায় পরিণত করার উদ্দেশ্যে আজ নবান্ন সভাঘর থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভার্চুয়ালি শুভ সূচনা করলেন নতুন কৃষক বন্ধু প্রকল্পের। মুখ্যমন্ত্রী এদিন ট্যুইট করে বলছেন, আমি ঘোষণা করে খুশি যে পশ্চিমবঙ্গের সকল কৃষক এবং ভাগ-ফসল চাষীদের জন্য বার্ষিক আর্থিক সহায়তা দ্বিগুণ করে কৃষকবন্ধু প্রকল্পটি পুনরায় চালু করা হলো।



এই প্রকল্পে নথিভূক্ত সকল কৃষক ও ভাগচাষী বছরে সর্বাধিক আর্থিক সহায়তা পরিমাণ দ্বিগুণ করা হলো অর্থাৎ আগে যারা ৫ হাজার টাকা পেতেন এখন সেই কৃষক বন্ধুরা বছরে ১০ হাজার টাকা করে পাবেন এছাড়া ভাগচাষীরাও বছরে ৪ হাজার টাকা করে পাবেন। এই আর্থিক সহায়তা খরিপ ও রবি মৌসুমের শুরুতে বছরে দুটি সমান কিস্তিতে সরাসরি কৃষকদের ব্যাংক একাউন্টে পৌছে যাবে। এছাড়া কৃষক বন্ধু প্রকল্পে মৃত্যুজনিত সহায়তার ব্যবস্থা রয়েছে। ১৮ থেকে ৬০ বছর বয়সি কৃষকের মৃত্যু হলে তার পরিবারকে এককালীন দু লক্ষ টাকা আর্থিক সহায়তা দেওয়ার ব্যবস্থা রয়েছে।

তাই পশ্চিমবঙ্গ সরকারের কৃষি বিভাগ থেকে বলা হচ্ছে, যারা এখনও নথিভূক্ত হননি, তারা নিজ ব্লকের সহ কৃষি অধিকর্তার দপ্তরে যোগাযোগ করুন। পশ্চিমবঙ্গ সরকার কৃষকের সাথে এবং কৃষকের পাশে রয়েছে।




Post a Comment

0 Comments