চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

বছরে ১০ হাজার টাকা পাবেন


 

বছরে ১০ হাজার টাকা পাবেন



ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : কৃষক বন্ধুদের জন্য সুখবর। এবার থেকে বছরে পাবেন ১০ হাজার টাকা। না, কোন গল্প কথা নয়। নির্বাচনী প্রতিশ্রুতি মত কথা রেখেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কৃষিকে আরো লাভজনক জীবিকায় পরিণত করার উদ্দেশ্যে আজ নবান্ন সভাঘর থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভার্চুয়ালি শুভ সূচনা করলেন নতুন কৃষক বন্ধু প্রকল্পের। মুখ্যমন্ত্রী এদিন ট্যুইট করে বলছেন, আমি ঘোষণা করে খুশি যে পশ্চিমবঙ্গের সকল কৃষক এবং ভাগ-ফসল চাষীদের জন্য বার্ষিক আর্থিক সহায়তা দ্বিগুণ করে কৃষকবন্ধু প্রকল্পটি পুনরায় চালু করা হলো।



এই প্রকল্পে নথিভূক্ত সকল কৃষক ও ভাগচাষী বছরে সর্বাধিক আর্থিক সহায়তা পরিমাণ দ্বিগুণ করা হলো অর্থাৎ আগে যারা ৫ হাজার টাকা পেতেন এখন সেই কৃষক বন্ধুরা বছরে ১০ হাজার টাকা করে পাবেন এছাড়া ভাগচাষীরাও বছরে ৪ হাজার টাকা করে পাবেন। এই আর্থিক সহায়তা খরিপ ও রবি মৌসুমের শুরুতে বছরে দুটি সমান কিস্তিতে সরাসরি কৃষকদের ব্যাংক একাউন্টে পৌছে যাবে। এছাড়া কৃষক বন্ধু প্রকল্পে মৃত্যুজনিত সহায়তার ব্যবস্থা রয়েছে। ১৮ থেকে ৬০ বছর বয়সি কৃষকের মৃত্যু হলে তার পরিবারকে এককালীন দু লক্ষ টাকা আর্থিক সহায়তা দেওয়ার ব্যবস্থা রয়েছে।

তাই পশ্চিমবঙ্গ সরকারের কৃষি বিভাগ থেকে বলা হচ্ছে, যারা এখনও নথিভূক্ত হননি, তারা নিজ ব্লকের সহ কৃষি অধিকর্তার দপ্তরে যোগাযোগ করুন। পশ্চিমবঙ্গ সরকার কৃষকের সাথে এবং কৃষকের পাশে রয়েছে।




Post a Comment

0 Comments