চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

বিশ্বে প্রথম পশ্চিমবঙ্গে স্টুডেন্ট ক্রেডিট কার্ড


 

বিশ্বে প্রথম পশ্চিমবঙ্গে স্টুডেন্ট ক্রেডিট কার্ড


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : ছেলেমেয়েদের পড়াশোনার খরচের জন্য বাবা মায়েদের আর চিন্তা করতে হবে না। ছাত্র-ছাত্রীদের স্বপ্ন পূরনে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চালু করলেন নতুন প্রকল্প। বুধবার উদ্বোধন করলেন স্টুডেন্ট ক্রেডিট কার্ড স্কীম। 




মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্টুডেন্ট ক্রেডিট কার্ড স্কীমের উদ্বোধন করে বলেন, ছাত্রছাত্রীরা আমাদের গর্ব, আমাদের ভবিষ্যৎ। তাদের স্বপ্ন বাস্তবায়িত করতে আমাদের এই প্রকল্প। এর আগে অনেক প্রকল্প নেওয়া হয়েছে সরকারের পক্ষ থেকে। এবার চালু করা হলো স্টুডেন্ট ক্রেডিট কার্ড। সারা বিশ্বে এই ধরনের প্রকল্প প্রথম। ১০ লক্ষ টাকা পর্যন্ত ঋণ নিতে পারবে ছাত্রছাত্রীরা।প্রতিযোগিতা মূলক পরীক্ষার প্রস্তুতির জন্যও ঋণ পাওয়া যাবে। লেখাপড়ার যাবতীয় খরচের জন্য এই প্রকল্প থেকে ঋণ পাওয়া যাবে। ৪০ বছর বয়স পর্যন্ত পড়ুয়ারা এই সুযোগ পাবে। 

মুখ্যমন্ত্রী আরও বলেন, স্টুডেন্ট ক্রেডিট কার্ডের মেয়াদ ১৫ বছর। ১৫ বছরের মধ্যে ঋণ শোধ করতে হবে। অনলাইনে রেজিস্ট্রেশন করার পর আবেদন করা যাবে। আবেদন করলে এই কার্ড পাবে পড়ুয়ারা। কোঅর্ডিনেশন করতে হবে শিক্ষা দফতরকে। যাতে করে মিস ইউজ না হয় কার্ডের। স্টুডেন্টরা যেন হয়রানির শিকার না হয়।





Post a Comment

0 Comments