চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

বিনামূল্যে চাষিদের বীজ ধান


 

বিনামূল্যে চাষিদের বীজ ধান 


অতনু হাজরা, জামালপুর : বর্ষার শুরুতেই চাষীদের বীজ ধান দেওয়া শুরু হলো। আত্মা প্রকল্পে এই বীজ ধান দেওয়া শুরু হয়েছে। আজ পূর্ব বর্ধমান জেলার জামালপুর ব্লক সহ কৃষি অধিকর্তা করণের পক্ষ থেকে ১০০ জন চাষির হাতে এই বীজ ধান তুলে দেওয়া হয়। উপস্থিত ছিলেন বিধায়ক অলক কুমার মাঝি, পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান, বিডিও শুভঙ্কর মজুমদার, সহ সভাপতি দেবু হেমব্রম, পূর্ত কর্মাধ্যক্ষ ভুতনাথ মালিক, মৎস্য ও প্রাণী কর্মাধ্যক্ষ সুনীল ধারা আত্মা কমিটির চেয়ারম্যান ডাঃ প্রতাপ রক্ষিত, কমিটির সদস্য জয়দেব দাস সহ অন্যান্যরা। বিধায়ক অলক কুমার মাঝি বলেন রাজ্য সরকার সব সময়ই কৃষকদের পাশে থাকেন। তাই কৃষকদের জন্যও তিনি চালু করেছেন কৃষকবন্ধু প্রকল্প।ভোটের আগে দেওয়া প্রতিশ্রুতি তিনি পালন করে গতকালই কৃষকবন্ধু নতুন প্রকল্পে টাকা দ্বিগুন করেছেন। কৃষকরাই হলেন অন্নদাতা। 



মেহেমুদ খান বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যা বলেন তাই করে দেখান। তাঁর দেওয়া কথা অনুযায়ী কৃষকবন্ধু প্রকল্পে কৃষকদের টাকা দ্বিগুন করে দিয়েছেন। সারা বছরই কৃষকদের নানা ভাবে চাষে সাহায্য করা হয়। 

ব্লক সহ কৃষি অধিকর্তা সঞ্জিবুল ইসলাম জানান, আজ ১০০ জন চাষির হাতে ধান বীজ তুলে দেওয়া হলো। পরে এই ধান শোধন করার ওষুধ ও সার সহ অন্যান্য জিনিস পত্র দেওয়া হবে। সরকারের পক্ষ থেকে এই বীজ ধান পেয়ে খুশি চাষীরা।