চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

কারখানায় আগুনে পুড়ে দুই শ্রমিকের মৃত্যু


 

কারখানায় আগুনে পুড়ে দুই শ্রমিকের মৃত্যু



কাজল মিত্র, আসানসোল : পশ্চিম বর্ধমান জেলার বার্নপুরে অবস্থিত সেইল আইএসপি কারখানায় বড় দুর্ঘটনা। কারখানার ১১ নম্বর কোকওভেন ব্যাটারিতে দুর্ঘটনায় দু'জন শ্রমিক মারা গেছেন এবং অনেকেই গুরুতর বলে জানা গেছে। নিহত শ্রমিকদের মৃতদেহ ময়না তদন্তের জন্য আসানসোল জেলা হাসপাতালে পাঠানো হয়েছে। 

সরকারী সূত্র অনুসারে জানা যায়, বুধবার বিকেলে কোকওভেন ব্যাটারি ১১ নম্বরে কিছু শ্রমিক কাজ করছিলেন। সেই সময় গ্যাস লিক থাকায় আগুন লাগে এবং দু'জন শ্রমিক আগুনে পুড়ে মারা যায়। সেখানে আরো কিছু শ্রমিক পুড়ে যায় তাদের চিকিৎসার জন্য আসানসোল জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। একই সঙ্গে এই ঘটনার পর শ্রমিক সংগঠনের সদস্যরা ক্ষোভে ফেটে পড়ে। ইউনিয়নের নেতৃত্বও হাসপাতালে পৌঁছায় ।

জানা যায় যে কোকওভেন বাইপ্রোডাক্ট প্ল্যান্টে ২ জনের প্রাণহানির ঘটনা গ্যাস মিশ্রণের এক্সপোজারের কারণে ঘটেছে। মৃতদের নাম সুমন ও বাপন ইকরা। দুজনেই চুক্তিবদ্ধ ঠিকা শ্রমিকের অন্তর্ভুক্ত। তবে কাজ চলাকালীনই তাদের মৃত্যু হয়। যেসময় তারা কাজ করছিলেন সেইসময় সালফার তৈরিতে ভেসেল পরিষ্কার করার সময় প্রায় আধাঘন্টা গ্যাসের সংস্পর্শে আসার কারণেই এই দুর্ঘটনা । পরে তাদের বাইরে উদ্ধার করে আনা হয় এবং তাদের মুখে সরাসরি অক্সিজেন মাস্ক সাপোর্ট দিয়ে বার্নপুর হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয় সেখানে তাদের মৃত ঘোষণা করা হয়।