চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

শতবর্ষে বর্ধমান ডিস্ট্রিক্ট রাইস মিলস অ্যাসোসিয়েশন # উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

মহিলা তৃণমূল কংগ্রেসের রক্তদান শিবির


 

মহিলা তৃণমূল কংগ্রেসের রক্তদান শিবির


অতনু হাজরা, জামালপুর : সারা রাজ্য জুড়েই এই কোভিড পরিস্থিতিতে তৃণমূল কংগ্রেসের তিনটি শাখা সংগঠন, ছাত্র, যুব ও মহিলা লাগাতার রক্তদান শিবির করে যাচ্ছে। আজ পূর্ব বর্ধমান জেলার জামালপুরে জামালপুরে ব্লক মহিলা তৃণমূল কংগ্রেসের উদ্যোগে জামালপুর বাসস্ট্যান্ডে একটি রক্তদান শিবিরের আয়োজন করা হয়। ব্লক মহিলা তৃণমূল কংগ্রেসের সভানেত্রী মিঠু মাঝির নেতৃত্বে বিভিন্ন অঞ্চলের মহিলারা স্বতঃস্ফূর্তভাবে রক্ত দিতে এসেছেন। এদিনের শিবিরে ৫০ জন রক্তদান করেন। সংগৃহীত রক্ত বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালের ব্লাড ব্যাঙ্কের হাতে তুলে দেওয়া হয়। গোটা জেলা জুড়ে মহিলা তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে এই রক্তদান শিবিরের আয়োজনে নেতৃত্ব দিচ্ছেন তৃণমূল কংগ্রেসের জেলার মহিলা সংগঠনের সভাপতি ডঃ শিখা সেনগুপ্ত। 




সোমবারের এই রক্তদান শিবিরে রক্তদাতাদের উৎসাহ দিতে উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের রাজ্যের মুখপাত্র তথা পূর্ব বর্ধমান জেলা পরিষদের সহকারী সভাধিপতি দেবু টুডু, পূর্ব বর্ধমান জেলা যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি রাসবিহারী হালদার, মহিলা তৃণমূল কংগ্রেসের জেলা সভানেত্রী ডঃ শিখা সেনগুপ্ত, জামালপুরের বিধায়ক অলক কুমার মাঝি, জেলা পরিষদের কর্মাধ্যক্ষ তথা মহিলা তৃণমূল কংগ্রেসের জামালপুর ব্লকের সভানেত্রী মিঠু মাঝি, জেলা সংখ্যালঘু সেলের সভাপতি মহঃ আসরাফউদ্দিন, ব্লকের যুব সভাপতি ভুতনাথ মালিক, সংখ্যালঘু সেলের সভাপতি তাবারক আলী মন্ডল, জেলা যুব সহ সভাপতি তথা ব্লকের জয়হিন্দ বাহিনীর সভাপতি সাহাবুদ্দিন মন্ডল এবং পুরো অনুষ্ঠানটি যিনি সুন্দর ভাবে আয়োজন করেছেন সেই ব্লক সভাপতি তথা পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান। 




দেবু টুডু আজ মহিলাদের বিশেষ ভাবে কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, এই মহিলারাই সদ্য হয়ে যাওয়া বিধানসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়কে বিপুল ভোটে জিতিয়েছেন। আজ তাঁরাই আবার এগিয়ে এসে রক্ত দিচ্ছেন। শিখা সেনগুপ্ত এই রক্তদান শিবির আয়োজন করার জন্য মেহেমুদ খান ও মিঠু মাঝিকে ধন্যবাদ জানান। বর্তমান সংকটকালে এই রক্তদান শিবিরগুলি বহু মানুষের প্রাণ বাঁচাবে। বিধায়ক অলক কুমার মাঝি বলেন, রাজ্যের সাথে এই বিধানসভাতেও তাঁর জয়ের পিছনে মহিলাদের যথেষ্ট অবদান আছে। এই পাঁচ বছর তিনি জামালপুরের মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করতে চান। মিঠু মাঝি এই রক্তদান শিবির সফলভাবে আয়োজনের জন্য জামালপুরের সংঘনেত্রী ঝর্ণা বেগম শেখের নাম করেন। কারণ তিনিই নিজের দায়িত্বে সংঘের মহিলাদের রক্ত দেবার জন্য অনুপ্রাণিত করে এনেছেন। 




 মেহেমুদ খান বলেন, রাজ্য জুড়ে যে উন্নয়ন মমতা বন্দোপাধ্যায় করছেন তারই ফল বিধানসভা নির্বাচনে মিলেছে। বিগত পাঁচ বছর তৃণমূল কংগ্রেসের বিধায়ক জামালপুরে ছিল না। আজ হয়েছে তাই উন্নয়ন দিয়েই আগামী ২০২৪ এর লোকসভা নির্বাচনে জামালপুর থেকে দলীয় প্রার্থীকে জিতিয়ে কেন্দ্রে দিদিকে প্রধানমন্ত্রী করার পথ খুলে দিতে হবে। আগামীতে বাংলার মেয়েকেই প্রধানমন্ত্রী দেখতে চান তিনি। প্রত্যেক রক্ত দাতার হাতে এদিন উপহার হিসেবে একটি ব্যাগ ও একটি মেহগনি গাছের চারা তুলে দেওয়া হয়।




Post a Comment

0 Comments