চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা জুন মাসে হচ্ছে না

 



মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা জুন মাসে হচ্ছে না


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : মাধ্যমিক উচ্চ মাধ্যমিক পরীক্ষা নিয়ে অনিশ্চয়তা থেকেই গেল। যথাসময়ে মাধ্যমিক পরীক্ষা  হওয়া নিয়ে গত মঙ্গলবারই সংশয় প্রকাশ করেছিলেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়। তিনি জানিয়ে দেন, রাজ্যের করোনা পরিস্থিতি ভয়াবহ। এই অবস্থায় নির্ধারিত সূচি মেনে মাধ্যমিক পরীক্ষা গ্রহণ কার্যত অসম্ভব। তাই আপাতত মাধ্যমিক পরীক্ষা ১ জুন থেকে নেওয়া সম্ভব নয়। তবে পরীক্ষা পিছিয়ে দেওয়া হবে, নাকি বাতিল করা হবে, সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে রাজ্য সরকার। 

অবশেষে রাজ্য সরকারের তরফে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় আজই জানিয়ে দেন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা জুন মাসে হচ্ছে না। ১ জুন থেকে মাধ্যমিক পরীক্ষা শুরু হয় ১০ শেষ হওয়ার কথা ছিল। আর উচ্চমাধ্যমিক পরীক্ষা ১৫ জুন থেকে শুরু হয়ে ১ জুলাই শেষ হওয়ার কথা ছিল।

 বর্তমান সঙ্কটময় পরিস্থিতিতে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের অভিভাবকরা কিছুটা দুশ্চিন্তামুক্ত হলেও শেষ পর্যন্ত কি পরীক্ষা নেওয়া হবে নাকি অন্য কোনো ভাবে মূল্যায়ন করা হবে সেই সংশয় রয়েই গেল। তবে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় বলেছেন, পরীক্ষা নেওয়ার অনেক আগেই জানিয়ে দেওয়া হবে।