Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

খুশির ঈদ উদযাপনে প্রশাসনের সমন্বয় বৈঠক

 



খুশির ঈদ উদযাপনে প্রশাসনের সমন্বয় বৈঠক


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : বর্ধমান শহর ও সংলগ্ন গ্রামীণ এলাকায় আসন্ন ঈদ উল ফিতর উৎসব বিষয়ে বর্ধমান টাউন হলে এক সমন্বয় সভা হয় আজ। প্রশাসনের সঙ্গে ঈদ কমিটির কর্মকর্তাদের নিয়ে এই সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন বর্ধমানের মহকুমা শাসক (উত্তর) দীপ্তাক্ষ বসু, বর্ধমানের ডেপুটি পুলিশ সুপার (সদর) সৌভিক পাত্র, বর্ধমান থানার আই সি পিন্টু সাহা, বর্ধমান ১ ব্লকের বি ডি ও মহম্মদ জহির, বর্ধমান ঈদ সমন্বয় কমিটির সম্পাদক শেখ মনোয়ার হোসেন ও অন্যান্যরা। 




মঙ্গলবারের এই সভায় সিদ্ধান্ত হয় করোনা অতিমারি পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বিধি মেনেচলতে হবে। ৫০ জনের বেশি জমায়েত করা যাবেনা। প্রয়োজনে একাধিক ছোটো ছোটো জামাত অনুষ্ঠিত হবে। প্রত্যেককে মুখে মাস্ক ব্যবহার করতে হবে, সেনিটাইজ বিধি মেনে চলতে হবে, মহামারীর সমস্ত বিধি নিষেধ মেনে পবিত্র ঈদ উল ফিতর উদযাপন করা হবে। ঈদ সমন্বয় কমিটির সম্পাদক শেখ মনোয়ার হোসেন জানালেন, বর্ধমানের প্রশাসনিক আধিকারিকদের সহযোগিতায় প্রতি বছরই পাওয়া যায়। এবারও তার ব্যতিক্রম হবেনা বলেই তিনি আশাবাদী। এদিন প্রশাসনিক কর্তাদের সঙ্গে মনোয়ার হোসেনও প্রত্যেক ঈদ কমিটির সভ্যদের অগ্রিম শুভেচ্ছা জানান।




অন্যদিকে মেমারি ১ ব্লকের অডিটোরিয়ামে আসন্ন ঈদ উদাযাপন উপলক্ষ্যে মেমারি মাদ্রাসা সহ ইমামদের নিয়ে সভা করা হয়। উপস্থিত ছিলেন সমষ্টি উন্নয়ন আধিকারিক আলি মহঃ ওয়ালী উল্লাহ, জয়েন্ট বিডিও অংশুমান ঘোষ, মেমারি থানার ওসি দেবাশীষ নাগ, সেকেন্ড অফিসার অভিজিৎ চ‍্যাটার্জী, পঞ্চায়েত সমিতির সহ সভাপতি সেখ মোয়াজ্জেম, কর্মাধ‍্যক্ষ সনাতন হেমব্রম, আব্দুল হালিম, মেমারি মাদ্রাসার ক্বারী সাহেব সামসুদ্দিন আহমেদ, মেমারি মাদ্রাসার অন‍্যতম সদস‍্য কাজী মহঃ ইয়াসিন, সদস‍্য সেখ সবুর উদ্দিন সহ বিভিন্ন জনপ্রতিনিধি ও ইমামগণ। 




এদিনের সভায় সরকারি নির্দেশিকা মেনে পঞ্চাশ জনের বেশি জমায়েত করা যাবে না। মসজিদে একাধিকবার ইমাম পরিবর্তনে জামাত করতে হবে। মাস্ক স‍্যানিটাইজার অবশ‍্যই ব‍্যবহার করতে হবে। দূরত্ববিধি মেনে নামাজ সংক্ষিপ্ত করতে হবে। নামাজ শেষে হাত মেলানো বা সৌভ্রাতৃত্বের মিলন করা যাবে না। এই সকল বিষয়ে সকলেই সহমত পোষণ করেন। পুলিশকে অনুরোধ করা হয় বাজারগুলোতে নজরদারি বাড়াতে।