চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

শতবর্ষে বর্ধমান ডিস্ট্রিক্ট রাইস মিলস অ্যাসোসিয়েশন # উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

কাঁকসার বিদ্যালয়ে ফের চুরি গেল কম্পিউটার, চাঞ্চল্য এলাকায়


 

কাঁকসার বিদ্যালয়ে ফের চুরি গেল কম্পিউটার, চাঞ্চল্য এলাকায়


🟣 ইমতিয়াজ আলি, কাঁকসা


 ➡️ লকডাউনের সুযোগে কাঁকসার ত্রিলোকচন্দ্র পুর জরিলাল স্মৃতি বিদ্যালয়ে ঘটলো চুরির ঘটনা।বৃহস্পতিবার রাতে দুষ্কৃতীরা অফিসের গেটের তালা ভেঙ্গে তিনিটি কম্পিউটার, তিনটি স্ক্যানার ও তিনটি প্রিন্টার নিয়ে চম্পট দেয়। পরদিন সকালে বিদ্যালয়ের এক অস্থায়ী কর্মীর বিষয়টি নজরে এলে প্রধান শিক্ষিককে ঘটনার কথা জানান। প্রধান শিক্ষক ও করনিক বিদ্যালয়ে এসে দেখেন অফিসের তালা ভাঙ্গা অবস্থায় পড়ে রয়েছে। সেই সঙ্গে চুরি গিয়েছে কম্পিউটার, প্রিন্টার ও স্ক্যানার সহ অন্যান্য জিনিসপত্র। 




ঘটনার কথা কাঁকসা থানায় জানালে পুলিশ এসে তদন্ত শুরু করে। এর আগেও মিড ডে মিলের চাল, থালা-বাসন ও কম্পিউটার চুরি করে পালায় দুষ্কৃতীরা। প্রধান শিক্ষক সুজন সোম জানান বিদ্যালয়ের অফিসিয়াল যাবতীয় কাজ করা হত এই কম্পিউটার গুলিতে। ছাত্রছাত্রীদের মূল্যবান তথ্য সব খোয়া গেল। এখন কি করে সেগুলি উদ্ধার হবে তা বড়ই দুশ্চিন্তার। এছাড়া জানা গেছে বিদ্যালয়ের মিড ডে মিলের গোডাউনের তালা ভাঙা হয়েছে।সেই সঙ্গে জিমসেন্টার ও লাবরেটরির চাবি নিয়ে পালিয়েছে চোরেরা। 




বিদ্যালয়ে কোন নাইটগার্ড না থাকায় কার্যত লকডাউনে অনায়াসে চুরি করে দুষ্কৃতীরা। বার বার চুরির ঘটনায় কার্যত হতাশ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষাকর্মী থেকে ছাত্রছাত্রী সকলেই। চুরির ঘটনায় যাতে দুষ্কৃতীরা ধরা পড়ে তার জন্য সরব হয়েছেন সকলেই।



Post a Comment

0 Comments