চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

কোভিড : গ্রামীন চিকিৎসকদের প্রশিক্ষণ


 

কোভিড : গ্রামীন চিকিৎসকদের প্রশিক্ষণ


অতনু হাজরা, জামালপুর : পূর্ব বর্ধমান জেলার জামালপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে আজ ব্লকের সমস্ত অঞ্চলের গ্রামীণ চিকিৎসকদের নিয়ে একটি প্রশিক্ষণ শিবিরের আয়োজন করা হয়। কোভিড বিধি মেনে অঞ্চল ভিত্তিক সময় নির্দিষ্ট করে দেওয়া হয়। সারাদিন চলবে এই প্রশিক্ষণ। কোভিড পরিস্থিতি এই মুহূর্তে খুব খারাপ। গ্রামে ছড়িয়ে পড়েছে। তাই পশ্চিমবঙ্গ সরকারের উদ্যোগে গ্রামীন চিকিৎসকদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হলো। কারণ সাধারণ মানুষ চিকিৎসার জন্য প্রথম এঁদের কাছেই যান।




 সেই কারণেই তাঁদের প্রশিক্ষণ দেওয়ার ব্যবস্থা করা হয়। উপস্থিত ছিলেন ব্লক স্বাস্থ্য আধিকারিক ঋত্বিক ঘোষ, পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান, পূর্ত কর্মাধ্যক্ষ ভুতনাথ মালিক সহ হাসপাতালের চিকিৎসক ও নার্সরা। ঋত্বিকবাবু জানান, সরকারের নির্দেশেই আজ গ্রামীণ চিকিৎসকদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। এই কোভিড পরিস্থিতিতে সরকারের পক্ষ থেকে তাঁদের ভ্যাকসিন, মাস্ক ও স্যানিটাইজার দেওয়ার কথা বলা হয়েছে বলে তিনি জানান। মেহেমুদ খান প্রথমেই গ্রামীন চিকিৎসকদের ধন্যবাদ জানান এই কোভিড পরিস্থিতিতে যে সার্ভিস তাঁরা দিচ্ছেন তাতে তাদেরকে কুর্নিশ জানান তিনি।




 তিনি বলেন সরকার তাঁদের নিয়ে নিশ্চই ভাববেন। তিনি সকল গ্রামীন ডাক্তারবাবুদের ও ওষুধের দোকানদারদের জানান সকলকে সঠিক ওষুধ বিক্রি করুন। ভুতনাথ মালিক জানান তাঁরা এই পরিস্থিতিতে গ্রামীন চিকিৎসকরা যে পরিষেবা দিচ্ছেন তাতে তাদের কোনো প্রশংসাই যথেষ্ট নয়।গ্রামীন চিকিৎসকদের পক্ষ থেকে রাশেদ আলী বলেন, দুদিনের এই ট্রেনিংয়ে তাঁরা ৩৮৪ জন ট্রেনিং নেবেন। সরকারের এই পদক্ষেপকে তাঁরা ধন্যবাদ জানান। সঠিক ট্রেনিং পেয়ে সরকার নির্দিষ্ট পথেই তারা চিকিৎসা করবেন