Scrooling

নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

সপ্তম দফার ভোটে প্রতিদ্বন্দ্বিতা করছেন রাজ্যের ৪ মন্ত্রী, সকাল ৯টা পর্যন্ত ভোটের হার ১৭.৪৬%


 

সপ্তম দফার ভোটে প্রতিদ্বন্দ্বিতা করছেন রাজ্যের ৪ মন্ত্রী, সকাল ৯টা পর্যন্ত ভোটের হার ১৭.৪৬%


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : করোনা পরিস্থিতিতেই পশ্চিমবঙ্গে সপ্তম দফা ভোট গ্রহণ শুরু হয়েছে। সকাল ৯টা পর্যন্ত ভোটের হার ১৭.৪৬ শতাংশ রাজ্যের ৫টি জেলার ৩৪টি বিধানসভা কেন্দ্রে ভোট গ্রহণ চলছে। এই পর্বে রাজ্যে মোট ভোটার ৮৬ লক্ষ ৭৮ হাজার ২২১ জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ৪৪ লক্ষ ৪৪ হাজার ৬৩৪ জন। মহিলা ভোটার রয়েছেন ৪২ লক্ষ ৩৩ হাজার ৩৫৮ জন। সপ্তম দফার ভোটে তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ২২৯ জন। সপ্তম দফার ভোটে ২৮৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণের জন্য ৭৯৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে।

সপ্তম দফায় ভোট গ্রহণ চলছে কলকাতার ৪ কেন্দ্রে। এই কেন্দ্রগুলো হলো কলকাতা বন্দর, ভবানীপুর, রাসবিহারী, বালিগঞ্জ। কলকাতা বন্দর থেকে রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম, ভবানীপুর কেন্দ্রে মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় এবং বালিগঞ্জ থেকে মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। পশ্চিম বর্ধমানের ৯টি কেন্দ্র হলো পাণ্ডবেশ্বর, দুর্গাপুর পূর্ব, দুর্গাপুর পশ্চিম, রানিগঞ্জ, জামুরিয়া, আসানসোল দক্ষিণ, আসানসোল উত্তর, কুলটি, বারাবনি। পশ্চিম বর্ধমানের আসানসোল উত্তর বিধানসভা কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতা করছেন তৃণমূল প্রার্থী মন্ত্রী মলয় ঘটক। এছাড়াও মুর্শিদাবাদ, দক্ষিণ দিনাজপুর ও মালদার ২১টি আসনে ভোট গ্রহণ চলছে। আসনগুলো হলো সুতি, রঘুনাথগঞ্জ, সাগরদিঘি, লালগোলা, ভগবানগোলা, রানি নগর, মুর্শিদাবাদ, নবগ্রাম, কুশমন্ডি, কুমারগঞ্জ, বালুরঘাট, তপন, গঙ্গারামপুর, হরিরামপুর, হবিবপুর, গাজোল, চাঁচল, হরিশ্চন্দ্রপুর, মালতিপুর, রতুয়া এবং ফারাক্কা বিধানসভা কেন্দ্র।