চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

প্রশাসনের নজরে আউশগ্রামের তিন তৃনমূল নেতা


 

প্রশাসনের নজরে আউশগ্রামের তিন তৃনমূল নেতা



রাধামাধব মণ্ডল, আউশগ্রাম : নজরে আউশগ্রাম বিধানসভা। তাই ভোটের আগে টার্গেট বেঁধেই নেমেছে বিজেপি। পাখির চোখ করে নেমেছে দল। সেই মতোই আউশগ্রাম বিধানসভা এলাকার বিভিন্ন গ্রামে গ্রামে শেষমুহুর্তের প্রচার শুরু করেছে বিজেপি। আর সেইসঙ্গে আউশগ্রাম ২ ব্লকের প্রভাবশালী তৃণমূলের নেতা, বিশিষ্ট সমাজসেবী সেখ আব্দুল লালন সহ একাধিক তৃনমূল নেতাকে ঠিক নির্বাচনের আগে নজরবন্দী করতে চাইছে বলে বিশেষসুত্রে জানতে পারা গেছে।

ইতিমধ্যেই আব্দুল লালন, অরুপ মিদ্যা আরও এক তৃণমূল নেতার গতিবিধি নজরে রাখছে প্রশাসন। বিজেপি সহ সিপিআইএম এর একাধিক অভিযোগ রয়েছে এই সব নেতাদের বিরুদ্ধে। তাই ভোটকে প্রভাবিত করতে পারে বলেও অভিযোগ করা হয়েছে।

ভাল্কীর এক দোদণ্ডপ্রতাপ তৃণমূল নেতাকে একাধিক বার গ্রেফতারের দাবি জানিয়েছে বিরোধী দল গুলি। 

আউশগ্রামে এবার জোড় কাট্টা সামনাসামনি দুই রাজনৈতিক দলের লড়াই। যদিও অতীতের বামদুর্গে এখন ঘাসফুলের দাপট। গুসকরা শহরে একাধিক তৃণমূল নেতা ইতিমধ্যেই শিবির বদলেছেন। তবুও গত লোকসভা নির্বাচনে কোনো রকম প্রভাব ফেলতে পারেনি। কিন্তু এবার এই বিধানসভায় জয়ের স্বপ্ন দেখছে বিজেপি। তাই ইতিমধ্যেই আউশগ্রামের মাটিতে শেষ পাঁচ দিনের প্রচারে দেশের স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ এবং গুসকরায় আউশগ্রামের বিজেপি প্রার্থী কলিতা মাজির সমর্থনে প্রচারে এসেছেন বিজেপি'র রাজ্য সভাপতি দিলীপ ঘোষের মতো নেতৃত্ব। 

পাল্টা আজ সোমবার প্রচারে আউশগ্রামে আসছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তার আগে প্রশাসনিক মহলে জোর জল্পনা। একাধিক তৃণমূলের নেতাকে এবার নজরবন্দী করতে পারে বলে খবর প্রশাসনসুত্রে। যদিও এবিষয়ে এখনও তেমন ভাবে কোনো পরিষ্কার বক্তব্য রাখছে না প্রশাসন। একটি বিশেষসুত্রে জানা যাচ্ছে, "তৃণমূল নেতা সেখ আব্দুল লালন বাইরে থাকলে ভোটকে প্রভাবিত করতে পারে। তাই তাকে নজর বন্দী করতে ইতিমধ্যেই প্রশাসন ও কমিশনের কাছে দরবার শুরু করেছে বিরোধী দল গুলি।"

এবিষয়ে জিজ্ঞেস করা হলে, কোনো ভাবেই মুখ খুলতে চাননি তৃণমূলের আউশগ্রাম ২ ব্লকের কার্যকরি সভাপরি সেখ আব্দুল লালন।