চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

শতবর্ষে বর্ধমান ডিস্ট্রিক্ট রাইস মিলস অ্যাসোসিয়েশন # উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

টেলিগ্রাফ এডুকেশন ফাউন্ডেশনের সহায়তায় পড়ুয়াদের স্বপ্নপূরণ


 

টেলিগ্রাফ এডুকেশন ফাউন্ডেশনের সহায়তায় পড়ুয়াদের স্বপ্নপূরণ


 অতনু হাজরা, জামালপুর : পূর্ব বর্ধমানের জামালপুরের বনবিবিতালা উচ্চ বিদ্যালয় এর ৯ জন মেধাবী অথচ দুঃস্থ ছাত্র-ছাত্রীদের ভবিষ্যতের স্বপ্ন কে পাখা মেলার জন্য দ্য টেলিগ্রাফ এডুকেশন ফাউন্ডেশন বার্ষিক দশ হাজার টাকা করে অনুদান প্রদান করে। এ বিষয়ে বিশেষ উদ্যোগ নেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কুমার রায় ও বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-শিক্ষিকাগণ। সংস্থার তরফ থেকে জানানো হয় যে এবছরই নয় প্রতিবছর তারা এই অনুদান পাবে। এর ফলে তাদের পড়াশোনায় সাহায্য হবে, তেমনি তাদের সহপাঠ্যক্রমিক গুণাবলিকে বিকশিত করে ভবিষ্যতের সাফল্যকে ছুঁতে পারবে।




 সুমনা সাঁতরা, বিপাশা কোলে, স্নেহা ধারা, অলোক সাঁতরা, রেক্সোনা খাতুন, আরতি মুর্মু, রোজিনা খাতুন এই ছাত্র-ছাত্রীরা অনুদান পেয়ে আর্থিক বাধা কাটিয়ে পড়াশোনায় অধিকতর মনোযোগী হয়ে উঠতে পারবে। খেলার জন্য পাওয়া প্রদীপ বাউরি, রিঙ্কু বিশ্বাসরা পড়াশোনার সঙ্গে সঙ্গে খেলাধুলাতেও নিজেদের প্রতিভার বিকাশ ঘটাতে পারবে। প্রধান শিক্ষক শ্যামল কুমার রায় জানান যে এটা বিদ্যালয়ের সামগ্ৰিক সাফল্য। 




তবে এ বিষয়ে অগ্ৰণী ভূমিকা নিয়েছিলেন বিদ্যালয়ের শিক্ষিকা সুনন্দা সাহা, শিক্ষক কৃষ্ণ সরেন, সুদীপ কুমার ঘোষ, রতন চন্দ্র ধাড়া, পূযীষ কুমার দাস এবং শিক্ষাকর্মী সৌরভ দে। ছাত্র-ছাত্রী ও তাদের অভিভাবকরা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও অন্যান্য শিক্ষক শিক্ষিকাদের সঙ্গে দ্য টেলিগ্রাফ এডুকেশন ফাউন্ডেশনের ভূয়সী প্রশংসা করেছেন। বিদ্যালয় এর তরফ থেকে প্রধান শিক্ষক শ্যামল কুমার রায় অত্যন্ত আনন্দের সঙ্গে সংস্থার প্রচেষ্টাকে সাধুবাদ জানিয়ে এইভাবে তাদের পাশে থাকার অনুরোধ করেছেন।



Post a Comment

0 Comments