চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

শতবর্ষে বর্ধমান ডিস্ট্রিক্ট রাইস মিলস অ্যাসোসিয়েশন # উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

ডঃ বি আর আম্বেদকর এর ১৩১ তম জন্মজয়ন্তী পালন


 

ডঃ বি আর আম্বেদকর এর ১৩১ তম জন্মজয়ন্তী পালন 




ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : শোষিত, বঞ্চিত, অবহেলিত, লাঞ্ছিত, দলিত ও সর্বহারা মানুষের মুক্তি সূর্য এবং ভারতীয় সংবিধানের জনক বাবাসাহেব ডঃ ভীমরাও রামজি আম্বেদকর এর ১৩১ তম জন্মজয়ন্তী পালিত হলো পূর্ব বর্ধমান জেলার মেমারি ১ নম্বর ব্লকের নুদিপুর জোড়াসাঁকো মোড়ে। বুধবার এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আম্বেদকার স্মৃতি রক্ষা কমিটির সভাপতি ডাঃ সুশীল মুর্মূ, সম্পাদক নিত্যানন্দ ব্যানার্জী, আম্বেদকর স্মৃতি রক্ষা কমিটির সহ সভাপতি ডঃ কৃষ্ণপদ বিশ্বাস ও তারক সাহা, বর্ধমান জেলা জাহের সভাপতি লসো হেমরম, বর্ধমান জেলা ভারত জাকাত মাঝি পরগানা সভাপতি বিজয় সরেন, হুগলী জেলা আদিবাসী বিকাশ পরিষদ সহ সভাপতি সাধন সদ্দার, আম্বেদকর বিশেষজ্ঞ কালিদাস বারুরি সহ বিশিষ্ট জনেরা। আম্বেদকর মূর্তিতে মাল‍্যদান, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ‍্য দিয়ে দিনটি পালন করা হয়।




মেমারি বিধানসভার বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃত্ব আজ শেষ নির্বাচনী প্রচারে ঝড় তুলতে ব্যস্ত। কিন্তু লজ্জার বিষয় কোনও রাজনৈতিক দল আজকের এই দিনটি পালনতো করলোই না, এমনকি কোনও নেতৃত্বের মুখ থেকে একটি বারের জন্যও ডঃ বি আর আম্বেদকর এর নামটিও উচ্চারিত হলো না। স্বাভাবিক ভাবেই দলিত সম্প্রদায়ের মানুষের মধ্যে চাপা ক্ষোভের সৃষ্টি হয়েছে।



Post a Comment

0 Comments