Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

হোমিওপ্যাথি চিকিৎসার জনক ডাঃ স্যামুয়েল হ্যানিম্যানের জন্মদিন পালন

 



হোমিওপ্যাথি চিকিৎসার জনক ডাঃ স্যামুয়েল হ্যানিম্যানের জন্মদিন পালন




ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : হোমিওপ্যাথি চিকিৎসার জনক ডাঃ স্যামুয়েল হ্যানিম্যান এর ২৬৭ তম জন্মদিন পালন করলো বর্ধমান হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ এন্ড হসপিটাল। শনিবার সারাদিন ব্যাপি এক গুচ্ছ কর্মসূচির মাধ্যমে তার জন্ম দিবস উদযাপন করা হয়। এদিন ডাঃ সি এফ স্যামুয়েল হ্যানিম্যান এর প্রতিকৃতিতে মাল্যদান ও পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। 




পরে একটি রক্তদান শিবিরে কলেজের ছাত্রছাত্রীরা রক্ত দান করে। এছাড়া বিতর্ক প্রতিযোগিতা তাৎক্ষণিক বক্তৃতা প্রতিযোগিতা এবং বিজ্ঞানভিত্তিক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন কলেজের প্রিন্সিপাল ডাঃ এ কে সামন্ত, ভাইস প্রিন্সিপাল ডাঃ এলি বি চক্রবর্তী, ডেপুটি সুপার ডাঃ এ কে ভট্টাচার্য, সিনিয়র মেডিকেল অফিসার ডাঃ তারক সরকার, আর এম ও ডাঃ পি বিশ্বাস। অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন মনোজ সাধু, জ্যোতি প্রকাশ দত্ত। সমগ্র অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন ডাঃ শাশ্বতী সামন্ত, ডাঃ প্রণব ভট্টাচার্য এবং ডাঃ তপন দে। এছাড়াও এদিনের অনুষ্ঠান সফল করে তুলতে ছাত্র সংসদের সাধারণ সম্পাদক আকাশ মন্ডল সহ অন্যান্য ছাত্র-ছাত্রী, চিকিৎসক, শিক্ষক, শিক্ষাকর্মী ও স্বাস্থ্যকর্মীদের বিশেষ ভূমিকা ছিল। ডাঃ স্যামুয়েল হ্যানিম্যান এর জন্মদিন পালনের কর্মসূচিতে একটি প্রীতি ক্রিকেট ম্যাচ আয়োজিত হয়।