চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

জয়ের বিষয়ে আশাবাদী আউশগ্রামের তৃণমূল কংগ্রেস প্রার্থী অভেদানন্দ থান্দার


 

জয়ের বিষয়ে আশাবাদী আউশগ্রামের তৃণমূল কংগ্রেস প্রার্থী অভেদানন্দ থান্দার


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : আউসগ্রাম বিধানসভায় তৃণমূল কংগ্রেস প্রার্থী গতবারের বিজয়ী অভেদানন্দ থান্দার। প্রার্থী ঘোষণার সঙ্গে সঙ্গেই তিনি প্রচারে নেমে পড়েছেন। বিভিন্ন গ্রামের পাড়ায় পাড়ায়, বাড়িতে বাড়িতে ঘুরে প্রচার করছেন। বিপুল সাড়া পাচ্ছেন। বয়স্করা দু'হাত তুলে আশির্বাদ করছেন। স্বাভাবিক ভাবেই জয়ের বিষয়ে ১০০ শতাংশ আশাবাদী আউশগ্রাম বিধানসভার তৃণমূল কংগ্রেসের প্রার্থী অভেদানন্দ থান্দার। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে বিপুল ভোটে সিপিআই(এম) প্রার্থীকে হারিয়ে বিধায়ক হন তিনি। পূর্ব বর্ধমান জেলায় কাজের নিরিখে তৃণমূল কংগ্রেসের ১৪ জন বিধায়কের মধ্যে দ্বিতীয় বারের জন্য একই কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন এরকম হাতে গোনা চার জনের মধ্যে অভেদানন্দ বাবু একজন। রাজনীতির অঙ্গনে লড়াকু তৃণমূল নেতা হিসাবে পরিচিত অভেদানন্দ থান্দার বীরভূমের বাসিন্দা হলেও তাঁর নির্বাচনী কেন্দ্র আউসগ্রাম। 




তাকে প্রার্থী করায় খুশি আউসগ্রামের তৃণমূল নেতৃত্ব সহ কর্মীরা। আউসগ্রাম বিধানসভার এলাকা আউসগ্রাম -১ ও আউসগ্রাম -২ পঞ্চায়েত সমিতি এবং গুসকরা পৌরসভা নিয়ে। দুটি পঞ্চায়েত সমিতি তৃণমূল কংগ্রেসের দখলে এবং গুসকরা পৌরসভা তৃণমূলের নির্বাচিত বোর্ডের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় প্রশাসক বসেছে। গত পাঁচ বছর বিধায়ক থাকাকালীন অভেদানন্দবাবুর বিধায়ক তহবিলের টাকায় গ্রাম থেকে শহর এলাকায় তৈরী হয়েছে পাকা রাস্তা। পানীয় জলের সমস্যার জন্য এলাকায় জলের কল বসানোর কাজ প্রায় শেষ। চাষের জন্য ডিভিসির ক্যানেলের জলে সমস্যা দেখা দেয়, জলের সমস্যা কাটাতে বসানো হয়েছে সাবমার্শিবল। এছাড়া, বিধবাভাতা, বার্ধক্য ভাতা থেকে কন্যাশ্রী প্রকল্প সব কিছুই পাচ্ছেন এলাকার বাসিন্দারা। শুক্রবার এক সাংবাদিক বৈঠকে তৃণমূলের ইস্তাহারে দিদির ১০ অঙ্গীকার তুলে ধরে বাংলায় তৃণমূল কংগ্রেসের কোনো বিকল্প নেই বলে দাবী করেন গতবারের বিধায়ক অভেদানন্দ থান্দার।

ভোটের ময়দানে তৃণমূল সরকারের উন্নয়নের রিপোর্ট কার্ড নিয়ে ভোটারদের দরজায় দরজায় হাজির হচ্ছেন গতবারের বিজয়ী অভেদানন্দ থান্দার। রাজ্যের উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে মমতা বন্দ্যোপাধ্যায়-কেই তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী করতে তৃণমূল কংগ্রেস প্রার্থীকেই বিজয়ী করার আহ্বান জানান। তবে উন্নয়নমূলক কাজের নিরিখে এবারের বিধানসভা ভোটে জয়ের বিষয়ে সম্পূর্ণ আশাবাদী অভেদানন্দ থান্দার।