চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

মহিলাদের ক্ষমতায়ন ও উন্নয়নে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূমিকা


 

মহিলাদের ক্ষমতায়ন ও উন্নয়নে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূমিকা



ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : পেট্রোল, ডিজেল ও রান্নার গ্যাসের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং বাংলায় মহিলাদের ক্ষমতায়ন ও উন্নয়ন প্রসঙ্গে সাংবাদিক সম্মেলন হলো বর্ধমানে। সোমবার পূর্ব বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেস জেলা কার্যালয়ে ওই সাংবাদিক সম্মেলনের আয়োজন করে ছিল। উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের পূর্ব বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান ডাঃ মমতাজ সংঘমিতা চৌধুরী, দলের জেলা মুখপাত্র প্রসেনজিৎ দাস। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তারা পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিজেপি সরকারের বিরুদ্ধে তীব্র বিষোদগার করেন। একই সঙ্গে বাংলায় মহিলাদের উন্নয়নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কি কি করেছেন সব কিছু তুলে ধরেন।

বর্ধমানের কালিবাজার মোড়ে দলীয় কার্যালয়ে সাংবাদিক সম্মেলন পূর্ব বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের মুখপাত্র প্রসেনজিৎ দাস বলেন, সর্বকালীন রেকর্ড ছুঁয়েছে পেট্রোল ও ডিজেলের দাম। তার ওপর রান্নার গ্যাসের দাম অস্বাভাবিক ভাবে বেড়ে চলায় সাধারণ মানুষের মাথায় হাত। বাংলার মানুষের স্বার্থে তৃণমূল কংগ্রেস মোদি সরকারের বিরুদ্ধে আন্দোলন চালিয়ে যাচ্ছে। আসন্ন বিধানসভা নির্বাচনে বাংলার মানুষ বিজেপি'র বহুরূপী মুখোশ টেনে খুলে দেবে। তিনি আরও বলেন, নারী স্বশক্তিকরণে মমতা বন্দ্যোপাধ্যায় উল্লেখযোগ্য ভূমিকা নিয়েছেন। রাষ্ট্রসংঘ যার স্বীকৃতি দিয়েছে। সংসদীয় রাজনীতি থেকে সর্বক্ষেত্রে মহিলাদের ক্ষমতায়ন ও উন্নয়নে গুরুত্ব দিয়েছেন। এপ্রসঙ্গে তৃণমূল কংগ্রেসের পূর্ব বর্ধমান জেলার চেয়ারম্যান ডাঃ মমতাজ সংঘমিতা চৌধুরী কন্যাশ্রী, রুপশ্রী থেকে স্বাস্থ্য সাথী প্রভৃতি বিভিন্ন প্রকল্পের কথা তুলে ধরেন। কেন তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায় -কে আসীন করতে হবে সে বিষয়ে বলেন।

Post a Comment

0 Comments