Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

ভোটার সচেতনতায় আলপনা আঁকা প্রতিযোগিতা


 

ভোটার সচেতনতায় আলপনা আঁকা প্রতিযোগিতা


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : আসন্ন বিধানসভা নির্বাচনে নতুন ভোটারদের অংশগ্রহণ নিশ্চিত করতে তৎপর নির্বাচন কমিশন। ক্রিকেট, ব্যাডমিন্টন, আলপনা আঁকা প্রতিযোগিতা সহ নানা কর্মসূচির মাধ্যমে ভোটারদের সচেতন করা হচ্ছে। আসলে সিস্টেমেটিক ভোটার্স এডুকেশন এণ্ড ইলেক্টোরাল পার্টিসিপেশন এর অঙ্গ হিসেবে এই কর্মসূচিগুলো চলছে।

 বৃহস্পতিবার মেমারি বিধানসভা কেন্দ্রের অন্তর্গত বৈদ্যডাঙ্গা উচ্চ বালিকা বিদ্যালয়ের ইলেক্টোরাল লিটারেসি ক্লাবের সদস্যা ছাত্রীদের নিয়ে একটি আলপনা আঁকা প্রতিযোগিতা অনুষ্ঠিত হলো। নির্বাচন কমিশনের নির্দেশ মেনে মেমারি-১ ব্লকের উদ্যোগে এই প্রতিযোগিতাটি করা হয়। ক্লাবের ১৫ জন ছাত্রী আলপনা আঁকায় অংশগ্রহণ করে। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারীদের পুরস্কৃত করা হয় ব্লকের পক্ষ থেকে।



মেমারি-১ ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক তথা মেমারি বিধানসভা কেন্দ্রের অতিরিক্ত রিটার্নিং অফিসার মহ: আলি ওয়ালি উল্লাহ জানান, নির্বাচন কমিশনের নির্দেশ মতে আমরা ব্লকের পক্ষ থেকে বিভিন্ন অনুষ্ঠান করছি যাতে সাধারণ ভোটার নির্বাচন সংক্রান্ত বিভিন্ন বিষয়গুলি সম্পর্কে জানতে পারেন। বিশেষ করে ভোটদান প্রক্রিয়ায় যাতে সকলে অংশ গ্রহণ করে মজবুত গণতন্ত্র গড়তে অংশ নেন। আজকের আলপনা আঁকা প্রতিযোগিতাটিও তারই একটি অংশ বিশেষ। ছাত্র-ছাত্রীরা অংশ নিয়ে নির্বাচনের অনেক বিষয় জেনে তারা বাড়ি গিয়ে অভিভাবকদের উৎসাহিত করতে পারে। 

এইধরনের অনুষ্ঠানে অংশ নিয়ে ই এল সি ক্লাবের ছাত্রীরা খুবই খুশি। ছাত্রী শ্রাবন্তী সরকার জানায়, আমরা আজ নির্বাচনের অনেক কিছু শিখলাম, জানলাম। বাড়ি গিয়ে মা-বাবাদের বলবো।