চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

বাসায় চন্ডী পূজা উপলক্ষে কয়েক হাজার মানুষের মধ্যে ভোগ বিতরণ


 

বাসায় চন্ডী পূজা উপলক্ষে কয়েক হাজার মানুষের মধ্যে ভোগ বিতরণ



অতনু ঘোষ, হুগলি : প্রতিবছরই বাসায় চন্ডী পুজো কে কেন্দ্র করে নরনারায়ন সেবার আয়োজন করে থাকেন হুগলি জেলার পান্ডুয়া ব্লকের কোঁচমালি বোরাগড়ী কৃষি উন্নয়ন সমবায় সমিতি। আর তাই প্রতিবছরের মতো এবছরও তারা নর নারায়ণের সেবার আয়োজন করলেন। আর সেমতই মঙ্গলবার থেকেই খিচুড়ির রান্নাবান্নার জন্য প্রস্তুতি ছিল তুঙ্গে। সবজি কাটা থেকে খিচুড়ি রান্না রাত থেকেই শুরু হয়ে যায়। বুধবার দুপুর ১২ টা থেকে নরনারায়ন সেবা শুরু হয়।



হুগলি ও বর্ধমান জেলার সংযোগস্থলে অবস্থিত কোঁচমালি বোরাগড়ী সমবায় কৃষি উন্নয়ন সমিতির হিমঘর। এখানে মা প্রতিষ্ঠিত বাসায় চন্ডী রূপে। আর এই মা বাসায় চন্ডী পূজা উপলক্ষে প্রতিবছর হয় খিচুড়ি ভোগ বিতরন। কোঁচমালি বোড়াগাড়ী সমবায় কৃষি উন্নয়ন সমিতির পক্ষ থেকে জানানো হয়, জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে কয়েক হাজার মানুষ প্রসাদ গ্রহণ করে থাকেন। এলাকার আশেপাশের গ্রামের মানুষ খিচুড়ি প্রসাদ গ্রহণ করতে আসেন। এই খিচুড়ি প্রসাদ গ্রহণের জন্য সাধারণ মানুষের মধ্যে উৎসাহ ছিল চোখে পড়ার মতো। রীতিমত উৎসবে পরিণত হয়েছে বাসায় চন্ডী পূজা উপলক্ষে খিচুড়ি প্রসাদ বিতরণ।

Post a Comment

0 Comments