চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

জামালপুরের শুঁড়ে কালনায় শুরু হলো বসুন্ধরা উৎসব


 

জামালপুরের শুঁড়ে কালনায় শুরু হলো বসুন্ধরা উৎসব


অতনু হাজরা, জামালপুর : পূর্ব বর্ধমান জেলার জামালপুরের শুঁড়ে কালনায় বুধবার থেকে শুরু হলো বসুন্ধরা উৎসব। এই উৎসবকে কেন্দ্র করে ওই এলাকায় আরও একটা উৎসব শুরু হয়ে যায়। প্রতিটি বাড়িতেই আসে আত্মীয় কুটুম। আজ প্রদীপ প্রজ্জ্বলন করে এই অনুষ্ঠানের সূচনা করেন স্বামী মুক্তানন্দজি মহারাজ ও বসুন্ধরা উৎসব কমিটির সভাপতি প্রদীপ পাল। বর্তমানে এই উৎসব এলাকায় একটি বিশেষ পরিচিতি লাভ করেছে। আজকের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ, জেলা পরিষদের মেন্টর উজ্জ্বল প্রামানিক, ড: আশরাফ আলী, অরবিন্দ ভট্টাচার্য, শেখ আব্দুস সালাম সহ আরো অন্যান্য বিশিষ্ট জনেরা।



 এই উৎসব প্রাঙ্গনে আয়োজিত হয় পুষ্প প্রদর্শনী, কৃষিজ ফসল, সব্জি প্রদর্শনী ও নানা হাতের কাজ প্রদর্শিত হয়। আজকের উৎসবের সূচনালগ্নে বিশেষ আকর্ষণ হিসাবে যারা আপামর ভারতবাসীর বা মানুষের মুখে অন্ন তুলে দেন সেই কৃষকদের পুজো করা হয়। এটি অবশ্যই বিশেষ প্রশংসার দাবি রাখে। উৎসব কমিটির সভাপতি প্রদীপ পাল বলেন প্রতিবছরই এই অনুষ্ঠান করা হয় এই অনুষ্ঠানের মধ্য দিয়ে স্থানীয় কৃষকদের উৎপাদিত ফসল বা এলাকার মানুষের নানা হাতের কাজ প্রদর্শিত হয়। এবং এখানে প্রথম দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারীদের পুরষ্কৃত করা হয়। এর ফলে তারা অনেকটাই উজ্জীবিত হয়। এই অনুষ্ঠানে থাকবে নানা সাংস্কৃতিক অনুষ্ঠান, ব্রতচারী সহ নানা অনুষ্ঠান। প্রচুর মানুষ এই উৎসব প্রাঙ্গণে আসেন।

Post a Comment

0 Comments