চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # মাধ্যমিকে যুগ্ম প্রথম বর্ধমান সিএমএস হাই স্কুলের রৌনক মন্ডল এবং বাঁকুড়ার রাম হরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়মাধ্যমিকের পর উচ্চমাধ্যমিকেও তাক লাগালো কাটোয়ার অভীক পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #১০০ দিনের কাজের বকেয়া টাকা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের আন্দোলন

২৫ বছরে পদার্পণ করলো জামালপুর লায়ন্স ক্লাব


 

২৫ বছরে পদার্পণ করলো জামালপুর লায়ন্স ক্লাব


অতনু হাজরা, জামালপুর : দেখতে দেখতে ২৫ বছরে পা দিলো জামালপুর লায়ন্স ক্লাব।আজকের দিনেই পথ চলা শুরু করেছিল জামালপুরে লায়ন্স ক্লাব। আজকের এই পুণ্য দিনে সারাদিন ব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই ২৫ বছরে ক্লাবের কাজের পরিধি অনেক বেড়েছে। ক্লাবের সুনাম রাজ্য থেকে দেশ ছাড়িয়ে বিদেশেও নিজের পরিচিতি রাখতে পেরেছে এই ক্লাব যা সত্যিই জামালপুর বাসীদের কাছে এক গর্বের বিষয়। সারা বছর ধরে চোখের চিকিৎসা ছাড়াও নানা সামাজিক কাজ করে থাকে জামালপুর লায়ন্স ক্লাব। এই মুহূর্তে একাধিক প্রকল্প চালানো হচ্ছে ক্লাবের পক্ষ থেকে। শনিবার সকালে প্রভাতফেরি দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। এলাকার নেতাজি ক্লাব সহ স্কুলের ছাত্র ছাত্রীরা ও এলাকার প্রায় ৪০০ মানুষ পা মেলায় এই প্রভাতফেরিতে। এরপর এলাকার স্কুল ছাত্রী সহ অন্যান্য মহিলাদের হাতে ক্লাবের নিজের উৎপাদিত স্যানিটারি ন্যাপকিন তুলে দেওয়া হয়। এরই সাথে বিভিন্ন অঙ্গনওয়ারী কেন্দ্রে শিশুদের হাতে পুষ্টিকর খাদ্য তুলে দেওয়া হয়। সন্ধ্যায় হয় চ্যাটার প্রোগ্রাম।উপস্থিত ছিলেন পিডিজি লায়ন রথীন মজুমদার, প্রথম ভিডিজি লায়ন অরুন দত্ত, জামালপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের আধিকারিক ডাঃ ঋত্বিক ঘোষ সহ জামালপুর লায়ন্স ক্লাবের সকল সদস্যরা।


 আজ এই প্রোগ্রামে দুটি মহৎ জিনিসের উদ্বোধন করা হয়। তার মধ্যে একটি হলো লিফট। যা জামালপুরের বুকে এই প্রথম। এই লিফট হওয়ার ফলে রুগীরা বিশেষ করে বয়স্ক রুগীদের অনেকটাই সুবিধা হলো। এছাড়াও একটি মেডিক্যাল রেটিনা ইউনিটের উদ্বোধন করা হয়। যার ফলে রেটিনা সংক্রান্ত চিকিৎসার জন্য আর কলকাতায় মানুষকে ছুটতে হবে না। জামালপুর লায়ন্স ক্লাবেই এই পরিষেবা পাবে মানুষ।ক্লাবের পক্ষ থেকে অন্যতম কর্মকর্তা প্রদীপ কুমার রায় জানান জামালপুর লায়ন্স ক্লাব সুনামের সাথেই ২৫ বছরে পা দিলো। গ্রামীন এলাকায় মানুষদের এই ভাবে পরিষেবা দিতে তাঁরা বদ্ধপরিকর বলে তিনি জানান। এপ্রসঙ্গে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।আজকের অনুষ্ঠানে আগত অথিতিবৃন্দ জামালপুরে লায়ন্স ক্লাবের ভূয়সী প্রশংসা করেন।

Post a Comment

0 Comments