চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

৭৫ হাজার মাছের চারা ও ১৫০০ কেজি চুন বিতরণ



৭৫ হাজার মাছের চারা ও ১৫০০ কেজি চুন বিতরণ


অতনু হাজরা, জামালপুর : পশ্চিমবঙ্গ সরকারের মৎস্য দপ্তরের উদ্যোগে এম জি এন আর ই জি এস প্রকল্পে 'জল ধরো ও জল ভরো' প্রকল্পে যে পুকুর কাটা হয়েছিল তাতে মাছ চাষ করার জন্য চারা মাছ ও চুন দেবার উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। সেই প্রকল্পে আজ জামালপুর ব্লক মৎস্য দপ্তরের পক্ষ থেকে ৭৫ জন মৎস্য চাষিকে ১০০০ পিস করে চারা মাছ ও ২০ কেজি করে চুন তুলে দেন ব্লকের যুগ্ম সমষ্টি উন্নয়ন আধিকারিক বিপ্লব কুমার দাস, পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ ভুতনাথ মালিক, পঞ্চায়েত সমিতির সহ সভাপতি দেবু হেমব্রম, মৎস্য কর্মাধ্যক্ষ সুনীল ধারা, মৎস্য আধিকারিক মলয় সাউ। 




ভুতনাথ বাবু বলেন রাজ্য সরকারের জল ধরো জল ভরো প্রকল্পকে সার্থক করার জন্যই চারা মাছ ও চুন বিতরণ করা হলো। মলয় বাবু জানান আজ ৭৫ জন উপভোক্তাকে ১০০০ পিস করে চারা মাছ ও ২০ কেজি করে চুন দেওয়া হলো। ব্লক থেকে ২০০ জনের নাম পাঠানো হয়েছিল তার মধ্যে প্রথম পর্যায়ে ৭৫ জনকে দেওয়া হলো। এই মাছের চারা পেয়ে উপভোক্তারা খুব খুশি হয়েছেন।

Post a Comment

0 Comments