Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

নির্বাচনী বিধি লাগু হতেই তৎপর প্রশাসন, খুলে দিল মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি দেওয়া হোর্ডিং


 

নির্বাচনী বিধি লাগু হতেই তৎপর প্রশাসন, খুলে দিল মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি দেওয়া হোর্ডিং


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : নির্বাচনের দিনক্ষণ ঘোষণার সঙ্গে আচরণ বিধিও বলবৎ করলো নির্বাচন কমিশন। ফলে সরকারি জায়গা বা অফিস চত্বরে কোনও নেতা মন্ত্রীদের ছবি, লেখা হোডিং থাকবে না। নির্বাচন বিধি মোতাবেক শুক্রবার সন্ধ্যার পরই পূর্ব বর্ধমান জেলা কালেক্টরেট চত্বরে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি দেওয়া হোর্ডিং খোলার কাজ শুরু করেছে সংশ্লিষ্ট কর্মীরা।



একই সঙ্গে কমিশনের তরফে নির্দেশিকায় জানানো হয়েছে, ভারতীয় দণ্ডবিধির ১৭১ ধারার খ উপধারা অনুসারে, নির্বাচন প্রক্রিয়া চলাকালীন কোন ব্যক্তিকে অবৈধভাবে ভোটদানে প্রভাবিত করার উদ্দেশ্যে কোন ব্যক্তি যদি অর্থ বা পারিতোষিক প্রদান করেন অথবা নিজে ওই অর্থ বা পারিতোষিক গ্রহণ করেন তবে তার এই আচরন শাস্তিযোগ্য অপরাধ। এই কারণে ওই ব্যক্তির এক বছর পর্যন্ত শাস্তি বা জরিমানা অথবা উভয়েই হতে পারে। উপরন্ত ভারতীয় দণ্ডবিধির ১৭১ ধারার গ উপধারা অনুসারে, কোন ব্যক্তি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন এমন প্রার্থীকে অথবা ভোটারকে যদি ভীতি প্রদর্শন করেন অথবা কোনরকম ক্ষতি সাধনের ভয় দেখান, সেক্ষেত্রে ওই ব্যক্তিকে এক বছর পর্যন্ত শাস্তি অথবা জরিমানা অথবা উভয়েরই সম্মুখীন হতে হবে। উৎকোচ প্রদান করেছেন অথবা গ্রহণ করেছেন অথবা ভোটারদের ভীতি প্রদর্শন করেছেন এমন সকল ব্যক্তিদের উদ্দেশ্যে ফ্লায়িং স্কোয়াড গঠন করা হয়েছে যার মাধ্যমে এই সকল অপরাধীর বিরুদ্ধে মামলা রুজু করা হবে। সকল নাগরিকদের প্রতি আবেদন আপনারা কোন প্রকার উৎকোচ গ্রহণ করা থেকে নিজেদের বিরত রাখুন। উৎকোচ দেওয়ার অথবা ভীতিপ্রদর্শনের কোন ঘটনা যদি আপনার নজরে আসে তবে তৎক্ষণাৎ জেলার অভিযোগ গ্রহণ কেন্দ্রে যোগাযোগ করতে পারেন অথবা টোল ফ্রি ১৯৫০ নম্বরে ফোন করতে পারেন।