চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

শতবর্ষে বর্ধমান ডিস্ট্রিক্ট রাইস মিলস অ্যাসোসিয়েশন # উচ্চ মাধ্যমিকে রাজ্যের সেরা অদিশা দেবশর্মা, দশের মেধা তালিকায় ২৭২ জন # আধার কার্ডের ফটোকপির অপব্যবহার রুখতে বিজ্ঞপ্তি জারি # ইউনেস্কো'র সাংস্কৃতিক ঐতিহ্যের তালিকায় পশ্চিমবঙ্গের দুর্গাপুজো # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায়সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

দুর্মূল্যের বাজারে ৫ টাকায় পেট ভরে ডিম ভাত


 


দুর্মূল্যের বাজারে ৫ টাকায় পেট ভরে ডিম ভাত


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : পাঁচ টাকায় পেট ভরে ডিম ভাত। না, কোনো গল্প কথা নয়। এখন বর্ধমান শহরের তিনকোনিয়া বাসস্ট্যান্ডে 'মা কিচেন' - এ গিয়ে কুপন কাটলেই মিলবে ৫ টাকায় ভাত, ভাল, তরকারি সঙ্গে গোটা ডিমের কারী, এক কথায় সুস্বাদু খাবার। সোমবার বিকেলে নবান্ন সভাঘরে বসে ভার্চুয়ালি এই প্রকল্পের উদ্বোধন করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন কলকাতা সহ বিভিন্ন জেলায় অনেকগুলো প্রকল্প ও পরিষেবা প্রদান কর্মসূচির ভার্চুয়ালি উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। তার মধ্যেই ছিল 'মা কিচেন' এর উদ্বোধন। 



বর্ধমানে তিনকোনিয়া বাসস্ট্যান্ডের ভিতরে মা কিচেনের উদ্বোধন পর্বে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ, অতিরিক্ত জেলা শাসক মহঃ সামিম, জেলা পরিষদের কর্মাধ্যক্ষ বাগবুল ইসলাম, বর্ধমান পৌর সভার এক্সিকিউটিভ অফিসার অমিত কুমার গুহ সহ সচিব জয় রঞ্জন সেন, আধিকারিক তাপস মাকর প্রমুখ।




 উদ্বোধনের পর মন্ত্রী স্বপন দেবনাথ নিজেই ৫ টাকার কুপন কেটে আমজনতার সঙ্গে বসে মুসুরডাল, সয়াবিনের তরকারি ও ডিমের কারী দিয়ে ভাত খেলেন। খাবার টেবিলে বসেই মন্ত্রী বলেন, গরীব মানুষদের জন্য বাংলার মা মমতা বন্দ্যোপাধ্যায় যে কাজ করে চলেছেন তা বলার অপেক্ষা রাখেনা। 



জানা গেছে, বর্ধমান পৌরসভার তত্ত্বাবধানে এই প্রকল্প চলবে। রান্নার কাজ করবেন স্বনির্ভর গোষ্ঠী মহিলারা। প্রতিদিন নির্দিষ্ট কুপনের বিনিময়েই এই খাবার দেওয়া হবে। একসঙ্গে প্রতিবার ৫০ জন একসাথে বসে খেতে পারবেন। এই খাবারের জন্য মাথা পিছু বরাদ্দ করা হয়েছে ১৫ টাকা। যার মধ্যে পৌর উন্নয়ন দপ্তর দেবে ১০ টাকা এবং প্রয়োজনীয় চাল। ৫ টাকা দেবে উপভোক্তা। 

Post a Comment

0 Comments