চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

সরস্বতী পুজো : মেমারির সুভাষ সংঘে রঙের মেলা


 

সরস্বতী পুজো : মেমারির সুভাষ সংঘে রঙের মেলা


সেখ সামসুদ্দিন, মেমারি : সরস্বতী পুজোর ইতিহাসে মেমারির সুভাষ সংঘ একটি ঐতিহ্যমন্ডিত নাম। প্রতি বছরই সরস্বতী পুজোর আয়োজনে থাকে কিছু না কিছু অভিনবত্বের ছোঁয়া। এবছর ৭১ তম বর্ষে সুভাষ সংঘের পুজোর থিম "রঙের মেলা"। পুজো প্রাঙ্গণ নানা রঙের কৃত্রিম ফুল দিয়ে সাজানো হয়েছে, প্রতিমার উপরও রামধনু রং বর্ষিত হচ্ছে। ক্লাবের সহ সভাপতি শুভজিৎ দাস ও সম্পাদক বিশ্বরূপ বৈরাগ‍্য জানান- "প্রায় এক বছর ধরে করোনার আগ্রাসনে আমাদের জীবনের ছন্দ দিশেহারা, সমগ্ৰ বিশ্ব একটা কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে চলেছে। বর্তমানে পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে যা খুবই শুভলক্ষণ। আর এই শুভক্ষণে মানুষের মন থেকে অভিশপ্ত করোনা ভীতি দূর করতে সুভাষ সংঘের পুজোর এবছরের ভাবনা 'রঙের মেলা'।



 আমাদের পুজো প্রাঙ্গণে প্রবেশের মুহূর্ত থেকেই দর্শণার্থীদের মন রঙের জোয়ারে উদ্বেল হয়ে উঠবে। পরিস্থিতির প্রেক্ষিতে এবছর ঐতিহ্যবাহী প্রতিমা নিরঞ্জন শোভাযাত্রা বন্ধ থাকছে। করোনাকে সম্পূর্ণ ভাবে পরাজিত করতে মাস্ক পরিধান করে এবং সামাজিক দূরত্ববিধি মেনে সকলের শুভাগমনের পূণ্য পদরেণুতে 'রঙের মেলা' দর্শকের অন্তরে রঙের খেলায় পরিণত হলে সুভাষ সংঘের ভাবনা সার্থক হবে"।

Post a Comment

0 Comments