চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

নির্বাচন কমিশন তৎপর : ভোটার সচেতনতার লক্ষ্যে ব্যাডমিন্টন প্রতিযোগিতা

 




 নির্বাচন কমিশন তৎপর : ভোটার সচেতনতার লক্ষ্যে ব্যাডমিন্টন প্রতিযোগিতা


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : ভোট দানে অংশ গ্রহন ও ভোটারদের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নির্বাচন কমিশন তৎপর রয়েছে। নির্বাচনের বিভিন্ন দিক মাথায় রেখে নির্বাচন কমিশন ভোটের বিভিন্ন প্রচার এবং সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নানান কর্মসূচী গ্রহণ করেছে। সিস্টেমেটিক ভোটার্স এডুকেশন এ্যান্ড ইলেক্টোরাল পার্টিশিপেশন (SVEEP) এর অংশ বিশেষ হিসেবে আজ মেমারি-১ ব্লকে একটি ব্যাডমিন্টন প্রতিযোগিতার আয়োজন করা হয়। ২৬৫ মেমারি বিধানসভা কেন্দ্রের নতুন ভোটারদের নিয়ে তাদের সাথে ব্লকের নির্বাচন কর্মীরা এই প্রতিযোগিতায় অংশ নেয়। মেমারি-১ ব্লকের বিডিও ডা. আলি মহ: ওয়ালি উল্লাহ, যুগ্ম বিডিও অংশুমান ঘোষ, ইলেকসন ওসি অনির্বাণ ধারা প্রমুখ খেলায় অংশগ্রহণ করেন।




 মোট আটটি দলের খেলা হয়। চরম উত্তেজনার মধ্যদিয়ে ফাইনাল খেলায় চ্যাম্পিয়ন হয় ব্লকের কৃষি অধিকর্তা নীলকান্ত সাহা এবং তাপস খাণ্ডা। রানার্স হয় ব্লকের ফুড ইন্সপেক্টর কমল সরকার এবং তুফান ভট্টাচার্য। শেষে জয়ী এবং বিজয়ী ট্রফি তুলে দেন ব্লক আধিকারিক ডা. আলি মহ: ওয়ালি উল্লাহ। প্রতিযোগিতাকে কেন্দ্র করে ভোটার এবং নতুন ভোটারদের উপস্থিতি এবং উৎসাহ চোখে পড়ে। তাদের মধ্যে তাপস খাণ্ডা জানান, আমরা এই খেলায় অংশ নিয়ে যেমন আনন্দিত হলাম, পাশাপাশি ভোট সম্পর্কেও অনেক কিছু জানতে পারলাম। বিশেষকরে ই-এপিক সম্পর্কে জানতে পারলাম। 




মেমারি-১ ব্লকের বিডিও জানান, আমরা ভোটারদের সচেতন করতে বিভিন্ন ধরনের প্রোগ্রাম করছি। আজ ব্যাডমিন্টন প্রতিযোগিতা করলাম। এরমধ্য দিয়ে আমরা ভোটারদের কাছে পৌঁছে যেতে পারছি। তাদের সচেতন করছি। সবাই যেন ভোটদান প্রয়োগ করেন এবং নিজের ভোট নিজে দেন। এতে সাড়াও পাচ্ছি ভালোই।

Post a Comment

0 Comments