চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

জামালপুরে আদিবাসী সমাজের অস্থি বিসর্জন ও পুণ্যস্নান


 

জামালপুরে আদিবাসী সমাজের অস্থি বিসর্জন ও পুণ্যস্নান




অতনু হাজরা, জামালপুর : পূর্ব বর্ধমানের জামালপুরে দামোদরের তীরে তেলকুপি গাইয়া ঘাট সারি ধরম সমাবেশ হলো আজ। আদিবাসী সমাজের মানুষেরা আজ এখানে মহাসমারোহে অস্থি বিসর্জন ও পুণ্যস্নান সারেন। রাজ্যের বিভিন্ন জায়গা এমনকি রাজ্যের বাইরে থেকেও অনেক মানুষ আসেন এখানে পুণ্য অর্জন করতে। সকাল থেকেই পুণ্যার্থীদের ভিড় লক্ষ্য করা যায়। আজ এখানে এসে পুণ্যস্নান করে পিতৃপুরুষদের উদ্দেশ্যে তর্পণ সারেন পূর্ব বর্ধমান জেলা পরিষদের সহকারি সভাধিপতি দেবু টুডু। 




       এই উপলক্ষ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পূর্ব বর্ধমান জেলা পরিষদের সহকারী সভাধিপতি দেবু টুডু, এস ডি পি ও আমিনুল ইসলাম, জামালপুর ব্লকের বিডিও শুভঙ্কর মজুমদার, জামালপুর পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান, পুলিশের সার্কেল ইন্সপেক্টর শ্যামল চক্রবর্তী, জামালপুরে থানার অফিসার ইন চার্জ অরুণ কুমার সোম,



 পঞ্চায়েত সমিতির সহ সভাপতি দেবু হেমব্রম, পূর্ত কর্মাধ্যক্ষ ভুতনাথ মালিক, মৎস্য ও প্রাণী কর্মাধ্যক্ষ সুনীল ধারা, খাদ্য কর্মাধ্যক্ষ শ্রীমন্ত সাঁতরা সহ বিভিন্ন গুণীজন। ছিলেন আদিবাসী সমাজের পক্ষ থেকে তারক টুডু, রবীন মান্ডি, শ্যমচাঁদ হেমব্রম, এছাড়াও ছিলেন মাজিবাবারা।যদিও এবারে কোভিডের কারণে ভিড় যথেষ্ট কম ছিল।