Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

আউশগ্রামের অজয় ঘাটে দেদার বালিচুরি, প্রতিবাদে প্রশাসনের দ্বারস্থ ইজারাদার


 

আউশগ্রামের অজয় ঘাটে দেদার বালিচুরি, প্রতিবাদে প্রশাসনের দ্বারস্থ ইজারাদার


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : পূর্ব বর্ধমান জেলার আউশগ্রামের ভেদিয়া গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত অজয়ের বুধরা বালিঘাট থেকে বালি চুরির অভিযোগ করেছেন সরকারি ভাবে বালিঘাটের ইজারদার সেখ আব্দুল লালন। তার অভিযোগ, "আমার বুধরা মৌজার ১৩২ দাগের ২.৩৪ একর বালিয়াড়ি থেকে, অবৈধ ভাবে পুলিশের সামনে থেকে বালি তুলে নিয়ে গিয়ে, বোলপুর ও স্থানীয় এলাকাতে বিক্রি করছে কয়েকজন। ফলে আমি আর্থিকভাবে বিপদে পড়বো।" এই নিয়েই তিনি ২০২০ সালের ২৮ ডিসেম্বর আউশগ্রামের বিএলআরও-কে লিখিত অভিযোগ করেন। যদিও এবিষয়ে জিজ্ঞাসা করা হলে, আউশগ্রাম ২ এর বিএলআরও জানান, "অভিযোগ পেয়েছি। বিষয়টি ক্ষতিয়ে দেখা হচ্ছে।"

ওই ঘাটের সরকারি ভাবে পাওয়া ইজারাদার সেখ আব্দুল লালন আরও বলেন, "বিএলআরও-কে অভিযোগ করার পরও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। তাই বিষয়টি নিয়ে বর্ধমানের এসডিএলআরও-কে জানিয়েছি। " ওই ব্যবসায়ির দাবি, "তাতেও কাজ না হলে, বিষয়টি জেলা শাসক ও মুখ্যমন্ত্রীকে জানাবো। কারণ আমি সরকারকে টাকা দিয়ে ঘাটের ইজারা নিয়েছি।"

ভেদিয়া এলাকার স্থানীয় কিছু মানুষের থেকে জানা যায়, প্রশাসনের সামনে থেকেই বালি তোলা হচ্ছে। তবে কার ঘাট, কে তুলছে তা বলতে পারবো না।

পুলিশকে এবিষয়ে জিজ্ঞাসা করা হলে, তারা বলেন ঘাটের ইজারা দেয় জেলা প্রশাসন। দেখভাল করে ব্লক ভূমি দপ্তর। তারা জানালে ব্যবস্থা নেব।"