চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

আউশগ্রামের অজয় ঘাটে দেদার বালিচুরি, প্রতিবাদে প্রশাসনের দ্বারস্থ ইজারাদার


 

আউশগ্রামের অজয় ঘাটে দেদার বালিচুরি, প্রতিবাদে প্রশাসনের দ্বারস্থ ইজারাদার


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : পূর্ব বর্ধমান জেলার আউশগ্রামের ভেদিয়া গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত অজয়ের বুধরা বালিঘাট থেকে বালি চুরির অভিযোগ করেছেন সরকারি ভাবে বালিঘাটের ইজারদার সেখ আব্দুল লালন। তার অভিযোগ, "আমার বুধরা মৌজার ১৩২ দাগের ২.৩৪ একর বালিয়াড়ি থেকে, অবৈধ ভাবে পুলিশের সামনে থেকে বালি তুলে নিয়ে গিয়ে, বোলপুর ও স্থানীয় এলাকাতে বিক্রি করছে কয়েকজন। ফলে আমি আর্থিকভাবে বিপদে পড়বো।" এই নিয়েই তিনি ২০২০ সালের ২৮ ডিসেম্বর আউশগ্রামের বিএলআরও-কে লিখিত অভিযোগ করেন। যদিও এবিষয়ে জিজ্ঞাসা করা হলে, আউশগ্রাম ২ এর বিএলআরও জানান, "অভিযোগ পেয়েছি। বিষয়টি ক্ষতিয়ে দেখা হচ্ছে।"

ওই ঘাটের সরকারি ভাবে পাওয়া ইজারাদার সেখ আব্দুল লালন আরও বলেন, "বিএলআরও-কে অভিযোগ করার পরও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। তাই বিষয়টি নিয়ে বর্ধমানের এসডিএলআরও-কে জানিয়েছি। " ওই ব্যবসায়ির দাবি, "তাতেও কাজ না হলে, বিষয়টি জেলা শাসক ও মুখ্যমন্ত্রীকে জানাবো। কারণ আমি সরকারকে টাকা দিয়ে ঘাটের ইজারা নিয়েছি।"

ভেদিয়া এলাকার স্থানীয় কিছু মানুষের থেকে জানা যায়, প্রশাসনের সামনে থেকেই বালি তোলা হচ্ছে। তবে কার ঘাট, কে তুলছে তা বলতে পারবো না।

পুলিশকে এবিষয়ে জিজ্ঞাসা করা হলে, তারা বলেন ঘাটের ইজারা দেয় জেলা প্রশাসন। দেখভাল করে ব্লক ভূমি দপ্তর। তারা জানালে ব্যবস্থা নেব।"

Post a Comment

0 Comments