চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

সিভিল ডিফেন্স ভলান্টিয়ারদের আন্দোলন


 

সিভিল ডিফেন্স ভলান্টিয়ারদের আন্দোলন


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : কাজের স্থায়িত্ব, ৬০ বছরের নিশ্চয়তা, অবসরকালীন সুরক্ষা সহ বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে আন্দোলনে পশ্চিমবঙ্গ সিভিল ডিফেন্স ভলান্টিয়ার্স অ্যাসোসিয়েশন। সংগঠনের পক্ষ থেকে ২৭ জানুয়ারি কলকাতা রামলীলা ময়দানে দিনভর অবস্থান বিক্ষোভ কর্মসূচী চলে। সুদূর উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার সহ দক্ষিণবঙ্গের সমস্ত জেলার সিভিল ডিফেন্স ভলান্টিয়াররা অংশগ্রহণ করেন। সিভিল ডিফেন্স ভলান্টিয়ার্স অ্যাসোসিয়েশনের উপদেষ্টা প্রণয় সাহা জানান, এদিন পশ্চিমবঙ্গ বিধানসভার অধ্যক্ষ রাজ্য কমিটির প্রতিনিধির সঙ্গে দেখা করেন এবং ওনার তরফ থেকে বিষয়টি মুখ্যমন্ত্রীর কাছে পাঠিয়ে দেবেন বলে আশ্বাস দেন। কিন্তু সংগঠনের পক্ষ থেকে আশ্বস্ত না হওয়ায় তারা রামলীলা ময়দান থেকে নবান্নের উদ্দেশ্যে মিছিল শুরু করেন।

রামলীলা ময়দান থেকে নবান্নের উদ্দেশ্যে মিছিল শুরু হতে গেলে পুলিশ প্রশাসন বাধা দেয় যার ফলে সিভিল ডিফেন্স ভলেন্টিয়ার ছেলেমেয়েরা রামলীলা ময়দানে অবস্থানে বসে পড়ে।




ওয়েস্ট বেঙ্গল সিভিল ডিফেন্স ভলান্টিয়ার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে রামলীলা ময়দানে অবস্থান-বিক্ষোভ চলাকালীন। সংগঠনের ৫ জন প্রতিনিধি কে রাজভবনে শ্রমমন্ত্রী মলয় ঘটক এর কাছে নিয়ে যাওয়া হয়। সিভিল ডিফেন্স ভলান্টিয়ার্স অ্যাসোসিয়েশনের চেয়ারপারসন জয়গোপাল ভৌমিক, সভাপতি রেজাউল করিম, সম্পাদক শেখ ওবাইদুল ইসলাম'দের সঙ্গে কথা বলেন মন্ত্রী। মন্ত্রী বলেছেন, তাদের দাবিগুলো সহানুভূতির সঙ্গে দেখা হবে। মুখ্যমন্ত্রী শীঘ্রই কিছু একটা ব্যবস্থা করবেন। এবং সিভিল ডিফেন্স ভলান্টিয়ারদের সচিত্র পরিচয়পত্র প্রদানের ব্যবস্থা করা হবে।




এদিকে সিভিল ডিফেন্স ভলান্টিয়ার্স অ্যাসোসিয়েশনের সভাপতি রেজাউল করিম জানান, আগামী ১০ দিনের মধ্যে রাজ্য সরকারের তরফে সদর্থক ভূমিকা না পাওয়া গেলে সংগঠন বৃহত্তর আন্দোলনের পথে নামতে বাধ্য হবে।

Post a Comment

0 Comments