Scrooling

হাঁপানি ও অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২৫ আগস্ট বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # টি টোয়েন্টি ওয়ার্ল্ড ক্রিকেট ২০২৪ : ভারতের বিশ্ব রেকর্ড, প্রথম থেকে শেষ সব ম্যাচে ভারতের জয় # কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন আউসগ্রামের বিউটি বেগম # নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

সিভিল ডিফেন্স ভলান্টিয়ারদের আন্দোলন


 

সিভিল ডিফেন্স ভলান্টিয়ারদের আন্দোলন


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : কাজের স্থায়িত্ব, ৬০ বছরের নিশ্চয়তা, অবসরকালীন সুরক্ষা সহ বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে আন্দোলনে পশ্চিমবঙ্গ সিভিল ডিফেন্স ভলান্টিয়ার্স অ্যাসোসিয়েশন। সংগঠনের পক্ষ থেকে ২৭ জানুয়ারি কলকাতা রামলীলা ময়দানে দিনভর অবস্থান বিক্ষোভ কর্মসূচী চলে। সুদূর উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার সহ দক্ষিণবঙ্গের সমস্ত জেলার সিভিল ডিফেন্স ভলান্টিয়াররা অংশগ্রহণ করেন। সিভিল ডিফেন্স ভলান্টিয়ার্স অ্যাসোসিয়েশনের উপদেষ্টা প্রণয় সাহা জানান, এদিন পশ্চিমবঙ্গ বিধানসভার অধ্যক্ষ রাজ্য কমিটির প্রতিনিধির সঙ্গে দেখা করেন এবং ওনার তরফ থেকে বিষয়টি মুখ্যমন্ত্রীর কাছে পাঠিয়ে দেবেন বলে আশ্বাস দেন। কিন্তু সংগঠনের পক্ষ থেকে আশ্বস্ত না হওয়ায় তারা রামলীলা ময়দান থেকে নবান্নের উদ্দেশ্যে মিছিল শুরু করেন।

রামলীলা ময়দান থেকে নবান্নের উদ্দেশ্যে মিছিল শুরু হতে গেলে পুলিশ প্রশাসন বাধা দেয় যার ফলে সিভিল ডিফেন্স ভলেন্টিয়ার ছেলেমেয়েরা রামলীলা ময়দানে অবস্থানে বসে পড়ে।




ওয়েস্ট বেঙ্গল সিভিল ডিফেন্স ভলান্টিয়ার্স অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে রামলীলা ময়দানে অবস্থান-বিক্ষোভ চলাকালীন। সংগঠনের ৫ জন প্রতিনিধি কে রাজভবনে শ্রমমন্ত্রী মলয় ঘটক এর কাছে নিয়ে যাওয়া হয়। সিভিল ডিফেন্স ভলান্টিয়ার্স অ্যাসোসিয়েশনের চেয়ারপারসন জয়গোপাল ভৌমিক, সভাপতি রেজাউল করিম, সম্পাদক শেখ ওবাইদুল ইসলাম'দের সঙ্গে কথা বলেন মন্ত্রী। মন্ত্রী বলেছেন, তাদের দাবিগুলো সহানুভূতির সঙ্গে দেখা হবে। মুখ্যমন্ত্রী শীঘ্রই কিছু একটা ব্যবস্থা করবেন। এবং সিভিল ডিফেন্স ভলান্টিয়ারদের সচিত্র পরিচয়পত্র প্রদানের ব্যবস্থা করা হবে।




এদিকে সিভিল ডিফেন্স ভলান্টিয়ার্স অ্যাসোসিয়েশনের সভাপতি রেজাউল করিম জানান, আগামী ১০ দিনের মধ্যে রাজ্য সরকারের তরফে সদর্থক ভূমিকা না পাওয়া গেলে সংগঠন বৃহত্তর আন্দোলনের পথে নামতে বাধ্য হবে।