চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

এবার 'পাড়ায় সমাধান', রাজ্য সরকারের নতুন কর্মসূচি


 

এবার 'পাড়ায় সমাধান', রাজ্য সরকারের নতুন কর্মসূচি


ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : এবার পাড়ায় পাড়ায় সমাধান। কোনো দাদাগিরি নয়। রাজ্য সরকারের নতুন কর্মসূচি। দুয়ারে সরকার কর্মসূচির প্রথম দুটি পর্যায়ে বিপুল সাড়া পেয়ে সরকারি আধিকারিকরাও উৎসাহিত। কিন্তু কিছু সমস্যা এমন থেকে যায়, যেগুলো স্থানীয় স্তরেই সমাধানের প্রয়োজন। আর সেজন্যই মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার স্থানীয় সূত্রে এবং কমিউনিটি স্তরে সমাধানের জন্য নিয়ে এলো আরো একটি সমাধান সূত্র। শনিবার পূর্ব বর্ধমান জেলায় তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে সাংবাদিক সম্মেলন করে এমনটাই জানানো হয়েছে। এদিনের সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন জেলার দলীয় মুখপাত্র প্রসেনজিৎ দাস, চেয়ারম্যান ডাঃ মমতাজ সংঘমিতা চৌধুরী, জেলার কো-অর্ডিনেটর উজ্জ্বল প্রামাণিক। নেতৃত্ব বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্য জুড়ে সফর করা কালীন অনেকেই কমিউনিটি স্তরের সমস্যার কথা জানিয়ে থাকেন। তার সমাধান হওয়ার দরকার। মুখ্যমন্ত্রীর দপ্তরে আসা সমস্যা গুলো খতিয়ে দেখে পাড়ায় পাড়ায় সমাধানের উদ্যোগ নেওয়া হয়েছে। প্রসেনজিৎ দাস বলেন, এটা সরকারি কর্মসূচি, কিন্তু ব্যাপক প্রচারের লক্ষ্যেই সাংবাদিক সম্মেলন। 

উজ্জ্বল প্রামাণিক বলেন, রাজ্য জুড়ে ৪৬৬ টি প্রশাসনিক ইউনিটে কমিউনিটি স্তরে সমস্যা সমাধানের জন্য তৃণমূল কংগ্রেস পরিচালিত পশ্চিমবঙ্গ সরকার এই উদ্যোগ নিয়েছে।

ডাঃ মমতাজ সংঘমিতা চৌধুরী বলেন, আজ থেকে রাজ্যের ৩৪১ টি ব্লক, ১১৮ টি পৌরসভা ও ৭ টি মিউনিসিপ্যাল কর্পোরেশনে 'পাড়ায় সমাধান' কার্যক্রম শুরু হয়েছে। এই কর্মসূচির মাধ্যমে রাজ্যের দু'কোটির বেশি মানুষের কাছে পৌঁছানো সম্ভব হবে।