Scrooling

নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় পশ্চিমবঙ্গ থেকে শপথ নিলেন ডঃ সুকান্ত মজুমদার ও শান্তনু ঠাকুর # অ্যালার্জিজনিত সমস্যায় ভুগছেন ? বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অয়ন শিকদার আগামী ২১ জুলাই বর্ধমানে আসছেন। নাম লেখাতে যোগাযোগ 9734548484 অথবা 9434360442 # আঠারো তম লোকসভা ভোটের ফলাফল : মোট আসন ৫৪৩টি। NDA - 292, INDIA - 234, Others : 17 # পশ্চিমবঙ্গে ভোটের ফলাফল : তৃণমূল কংগ্রেস - ২৯, বিজেপি - ১২, কংগ্রেস - ১

নতুন ভোটারদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রীতি ক্রিকেট প্রতিযোগিতা


 

নতুন ভোটারদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রীতি ক্রিকেট প্রতিযোগিতা



ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : মেমারি খাঁড়ো যুবক সংঘের ৬১ তম বার্ষিক উৎসব উপলক্ষে নানা অনুষ্ঠানের পাশাপাশি চার দলীয় সম্প্রীতি কাপ ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন করা হয়। মূলতঃ নতুন ভোটারদের মধ্যে সচেতনতা গড়ে তুলতে এই ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন। অংশগ্রহণকারী টিমগুলোর মধ্যে ছিল মেমারি থানা একাদশ বনাম এমএলএ একাদশ টিম ও নতুন ভোটার বনাম মেমারি বিডিও প্রশাসন বনাম এসডিপিও একাদশের মধ্যে সম্প্রীতি ক্রিকেট প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। চূড়ান্ত খেলায় জয়ী হয় এসডিপিও একাদশ এবং রানার্স হয় এমএলএ একাদশ। ম‍্যান অফ দ‍্য সিরিজ এসডিপিও টিমের পলাশ, ম‍্যান অফ দ‍্য ম‍্যাচ সুব্রত, বেষ্ট কিপার সুব্রত, বেস্ট বোলার এজাজ, এমএলএ টিমের বেস্ট ফিল্ডার টুকাই ও বেস্ট ব‍্যাটসমান বিষ্ণু নির্বাচিত হয়।



জানাগেছে, নতুন ভোটারদের পদ্ধতিগত শিক্ষা এবং নির্বাচনে অংশগ্রহণমূলক কর্মসূচী সিস্টেমেটিক ভোটারস এডুকেশন এ্যান্ড পার্টিসিপেশন যা এসভিইইপি হিসাবে বেশি পরিচিত। এটি ভোটারদের শিক্ষা, ভোটার সচেতনতা এবং ভারতে ভোটারদের সাক্ষরতার প্রচারের জন্য ভারতের নির্বাচন কমিশনের প্রধান কর্মসূচি। এই কর্মসূচিতেই নতুন ভোটারদের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যেই খাঁড়ো যুবক সংঘের সহযোগিতায় প্রীতি ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল।