চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

নতুন ভোটারদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রীতি ক্রিকেট প্রতিযোগিতা


 

নতুন ভোটারদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রীতি ক্রিকেট প্রতিযোগিতা



ডিজিটাল ডেস্ক রিপোর্ট, সংবাদ প্রভাতী : মেমারি খাঁড়ো যুবক সংঘের ৬১ তম বার্ষিক উৎসব উপলক্ষে নানা অনুষ্ঠানের পাশাপাশি চার দলীয় সম্প্রীতি কাপ ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন করা হয়। মূলতঃ নতুন ভোটারদের মধ্যে সচেতনতা গড়ে তুলতে এই ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন। অংশগ্রহণকারী টিমগুলোর মধ্যে ছিল মেমারি থানা একাদশ বনাম এমএলএ একাদশ টিম ও নতুন ভোটার বনাম মেমারি বিডিও প্রশাসন বনাম এসডিপিও একাদশের মধ্যে সম্প্রীতি ক্রিকেট প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। চূড়ান্ত খেলায় জয়ী হয় এসডিপিও একাদশ এবং রানার্স হয় এমএলএ একাদশ। ম‍্যান অফ দ‍্য সিরিজ এসডিপিও টিমের পলাশ, ম‍্যান অফ দ‍্য ম‍্যাচ সুব্রত, বেষ্ট কিপার সুব্রত, বেস্ট বোলার এজাজ, এমএলএ টিমের বেস্ট ফিল্ডার টুকাই ও বেস্ট ব‍্যাটসমান বিষ্ণু নির্বাচিত হয়।



জানাগেছে, নতুন ভোটারদের পদ্ধতিগত শিক্ষা এবং নির্বাচনে অংশগ্রহণমূলক কর্মসূচী সিস্টেমেটিক ভোটারস এডুকেশন এ্যান্ড পার্টিসিপেশন যা এসভিইইপি হিসাবে বেশি পরিচিত। এটি ভোটারদের শিক্ষা, ভোটার সচেতনতা এবং ভারতে ভোটারদের সাক্ষরতার প্রচারের জন্য ভারতের নির্বাচন কমিশনের প্রধান কর্মসূচি। এই কর্মসূচিতেই নতুন ভোটারদের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যেই খাঁড়ো যুবক সংঘের সহযোগিতায় প্রীতি ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল।

Post a Comment

0 Comments