চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রার সূচনা করলেন প্রধানমন্ত্রী # ফুটবলে আর্জেন্টিনার বিশ্বজয়, ফ্রান্স কে হারিয়ে চ্যাম্পিয়ান মেসি # জয়েন্ট এন্ট্রান্স (মেইন) এর প্রথমভাগের পরীক্ষা ২৪ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত # বর্ধমান জেলা রাইস মিলস অ্যাসোসিয়েশন এর শতবর্ষ পূর্তি উদযাপন # বাংলার চিকিৎসক উজ্জ্বল পোদ্দার স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেরার তালিকায় #সরকারি কর্মচারীদের সুখের দিন শেষ, শ্রম কোড চালু হতে চলেছে সমগ্র ভারতে # পশ্চিমবঙ্গে কোভিড বিধিনিষেধ প্রত্যাহার # #পূর্ব বর্ধমান জেলায় মন্ত্রী স্বপন দেবনাথ এর উদ্যোগে খালবিল ও চুনোমাছ উৎসবের উদ্বোধন ২৫ ডিসেম্বর

ব্লক প্রাণী সম্পদ বিকাশ মেলা শুরু হয়েছে জামালপুরে


 

ব্লক প্রাণী সম্পদ বিকাশ মেলা শুরু হয়েছে জামালপুরে


অতনু হাজরা, জামালপুর : পশ্চিমবঙ্গ সরকারের প্রাণীসম্পদ বিকাশ বিভাগের উদ্যোগে সারা রাজ্যের প্রতিটি ব্লকে অনুষ্ঠিত হচ্ছে প্রাণী সম্পদ বিকাশ মেলা। পূর্ব বর্ধমানের জামালপুরের গোপীকান্তপুর প্রাইমারি স্কুলে অনুষ্ঠিত হচ্ছে ব্লক প্রাণী বিকাশ মেলা। দুদিন ধরে চলবে মেলা। এই মেলার উদ্বোধন করেন জামালপুর পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান। উপস্থিত ছিলেন সহ সভাপতি দেবু হেমব্রম, মৎস্য ও প্রাণী সম্পদ দপ্তরের কর্মাধ্যক্ষ সুনীল ধারা, কৃষি কর্মাধ্যক্ষ দিলীপ ঘোষ, চকদিঘি গ্রাম পঞ্চায়েতের প্রধান গৌর সুন্দর মন্ডল, ব্লক প্রাণী দপ্তরের আধিকারিক ডা: সনাতন ভূঁই সহ অন্যান্য ডাক্তারবাবু ও প্রাণী মিত্রারা। মেহেমুদ খান তাঁর বক্তব্যে এই মেলার উপযোগিতা সম্পর্কে ও বর্তমানে পশ্চিমবঙ্গ সরকারের মুখ্যমন্ত্রী আর কি কি প্রকল্প চালু করেছেন সাধারণ মানুষের জন্য তা তুলে ধরেন।



ডাক্তারবাবুরা আজকের এই সময়ে প্রাচীন পদ্ধতি ছেড়ে কিভাবে আধুনিক বিজ্ঞান সম্মত উপায়ে গরু, ছাগল, হাঁস, মুরগি, ভেড়া প্রতিপালন করতে হবে সে বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। আজকের মেলায় গাভী ও বকনা গরু প্রদর্শিত হয়।আয়োজন করা হয় বসে আঁকো প্রতিযোগিতা ও তাৎক্ষণিক ক্যুইজ প্রতিযোগিতা। প্রতিটি বিষয়েই প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারীকে পুরস্কৃত করা হয়।

Post a Comment

0 Comments