চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

বিজেপি'র সাজানো খবর ফাঁস, উত্তেজনা আউসগ্রামের জঙ্গলমহলে


 

বিজেপি'র সাজানো খবর ফাঁস, উত্তেজনা আউসগ্রামের জঙ্গলমহলে


রাধামাধব মণ্ডল, বুদবুদ : বিজেপি'র সাজানো খবর ফাঁস হওয়াকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা আউশগ্রামের জঙ্গলমহলে। পূর্ব বর্ধমানের আউশগ্রাম ২ নং ব্লকের জঙ্গলমহল এলাকার দেবশালা গ্রাম পঞ্চায়েতের দেবশালা গ্রামের গোয়ালা পাড়ার ঘটনা। ইতিমধ্যেই সাংবাদিক সহ অভিযুক্ত সকলের বিরুদ্ধে থানায় অভিযোগ হয়েছে। অভিযোগ রাস্তায় একটি কার্লভাট নির্মাণকে কেন্দ্র করে বিজেপি তৃণমূল চাপানউতোর। রাস্তা নির্মাণের কাজ শুরু হয়েছিল চলতি মাসের সপ্তাহে। গত বুধবার ওই রাস্তায় একটি কার্লভাট তৈরি করে পঞ্চায়েত। অভিযোগ দেবশালা গ্রামের বিজেপি সমর্থকদের উসকানিতে, বুধবার রাতে মদ খেয়ে গ্রামের নেপো বাগ্দী, হাঁদা বাগ্দীরা গ্রামের জামাই সাধু বাগ্দীকে সঙ্গে নিয়ে মদ খাইয়ে নির্মীয়মান কার্লভাটটি ভেঙ্গে, সেখান থেকে রড এর খাঁচা সরিয়ে ফেলে বাঁশ, বাতার স্ট্যাকচার সাজিয়ে বৈদ্যুতিক একটি চ্যানেলকে ডেকে খবর করানোর অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। এই ঘটনা জানাজানি হতেই বৃহস্পতিবার তোলপাড় শুরু হয়। গ্রামের মানুষ রডের খাঁচা খুঁজতে শুরু করে! ওই বৈদ্যুতিক চ্যানেলের খবরে ক্ষোভে ফেটে পড়ে এলাকার মানুষ। শুক্রবার সকালে স্থানীয় গ্রামের মিস্ত্রী, নির্মাণ সংস্থার লোকজন সেই সঙ্গে দেবশালা গ্রাম পঞ্চায়েতের প্রধান শ্যামল বক্সী ঘটনাস্থলে পৌঁছানোর পর, গ্রামবাসীরাই মিলিত হয়ে পুকুর থেকে উদ্ধার হওয়া রডের খাঁচাটি লখাই বাগ্দীর বাড়ির পিছনের হাই ড্রেন থেকে উদ্ধার হয়। 





স্থানীয় মানুষদের অনেকেই, এই ঘটনার সঙ্গে যুক্ত ব্যক্তিদের নাম প্রকাশ করতে থাকেন। ঘটনাস্থলেই হইহট্টগোল শুরু হয়। নির্মাণ সংস্থার এক কর্মী ওই গ্রামের মণি রুইদাস অভিযোগ করেন, "আমরা ড্রেনের নীচে বাঁশ, বাতা দিয়ে সেনটারিং এর কাজ করার পর, তার উপর পলিথিন, বালি এবং পরে ১২ এম এম রড দিয়ে খাঁচা করে ঢালাই করে যাই। পরে আমরা চলে গেলে, সেই ঢালাই সরিয়ে রড চুরি করে সরিয়ে এই নাটক করে, আমাদের কাজ যাতে চলে যায়, সেই চক্রান্ত করেছে। আর ওই বৈদ্যুতিক চ্যানেলের সাংবাদিক আমাদের গ্রামের কয়েকজন বিজেপি ছেলের থেকে পয়সা নিয়ে একাজ করেছে। আমি চাই সব পরিষ্কার হয়ে গেছে। পঞ্চায়েত আইনি ব্যবস্থা নিক, ওই ছেলে গুলোর বিরুদ্ধে। " স্থানীয়সুত্রে খবর, দেবশালা গ্রামের অনেকেই জড়িয়েছে এই নোংরামিতে। তাদের নামে ইতিমধ্যেই দেবশালা গ্রাম পঞ্চায়েতের প্রধান শ্যামল বক্সী বুদবুদ থানায় অভিযোগ করেছেন। তিনি বলেন, বিষয়টি বিডিও, বিধায়ক ও জেলা প্রশাসনকে জানিয়েছি। ভুয়ো খবর ছড়ানোর জন্য সাংবাদিকসহ এই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে বলে জানা গেছে।





যদিও এবিষয়ে জিজ্ঞেস করা হলে, বিডিও আউশগ্রাম ২ ব্লকের বিডিও বলেন, "সরকারের বদনাম করতেই এমন কাজ করানো হচ্ছে। আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে। "