চৈতন্য মহাপ্রভু'র নামে নব নির্মিত তোরণ উদ্বোধন কাটোয়ার দাঁইহাটে

শাহসেনপুর বিদ্যানিকেতন হাই স্কুলের রবীন্দ্র-নজরুল মঞ্চের উদ্বোধন


 

শাহসেনপুর বিদ্যানিকেতন হাই স্কুলের রবীন্দ্র-নজরুল মঞ্চের উদ্বোধন




অতনু হাজরা, জামালপুর : পূর্ব বর্ধমান জেলার জামালপুরের শাহসেনপুর বিদ্যানিকেতন হাই স্কুলের চারটি শ্রেণিকক্ষ ও একটি মঞ্চের শুভ উদ্বোধন হলো আজ।উদ্বোধন করেন জামালপুরের বিডিও শুভঙ্কর মজুমদার, পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান, জামালপুর থানার অফিসার ইন চার্জ অরুণ কুমার সোম, পূর্ত কর্মাধ্যক্ষ ভুতনাথ মালিক ও প্রধান শিক্ষক শেখ মহিউদ্দিন। উপস্থিত ছিলেন পঞ্চায়েত প্রধান আরিফা মন্ডল, উপ প্রধান তপন কুমার দে, ব্লকের সংখ্যালঘু সেলের সভাপতি তাবারক আলী মন্ডল, পঞ্চায়েত সদস্য, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও এলাকার অভিভাবকগণ। এই শ্রেণী কক্ষগুলি ও মঞ্চটি তৈরি করতে ৪৩ লক্ষ ৪৮ হাজার টাকা পাওয়া গেছে এশিয়ান ডেভলপমেন্ট ব্যাঙ্ক ও মাইনরিটি ডিপার্টমেন্ট থেকে।



 বিডিও শুভঙ্কর মজুমদার তাঁর বক্তব্যে এত সুন্দর ভাবে এই শ্রেণী কক্ষ ও মঞ্চ তৈরি করার জন্য সংশ্লিষ্ট ইঞ্জিনিয়ার, প্রধান, উপ প্রধান সহ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকাদের ধন্যবাদ জানান। তিনি আরো জানান মাইনরিটি ডিপার্টমেন্টের অর্থানুকূল্যে ব্লকে আরো অনেক স্কুলে শ্রেণী কক্ষ নির্মিত হচ্ছে। 




পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান জানান পশ্চিমবঙ্গের বর্তমান রাজ্য সরকার শিক্ষা ক্ষেত্রেও ব্যাপক উন্নতি করেছে। আজকে আর কোনো স্কুলে সেভাবে কোনো ঘরের অভাব নেই। তার সাথে তিনি বর্তমান সরকার সাধারণ মানুষের জন্য কি কি করেছেন তার খতিয়ান তুলে ধরেন। বিশেষ করে স্বাস্থ্য সাথীর মত প্রকল্পের কথা তিনি বার বার বলেন।




ভুতনাথ মালিক বলেন ২০১১ সালে এই সরকার ক্ষমতায় আসার পর শিক্ষা ক্ষেত্রে ব্যাপক পরিবর্তন এসেছে। তাই আজ বিদ্যালয়ে পড়ুয়াদের সংখ্যা বেড়েছে। স্কুল বাড়ি ও পরিবেশ ছাত্র-ছাত্রীদের আকৃষ্ট করতে সক্ষম হয়েছে। এসবই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ মহিউদ্দিন প্রশাসনিক সকল ব্যক্তিদের ধন্যবাদ জানান। বিদ্যালয়ে এই শ্রেণী কক্ষ ও মঞ্চ নির্মাণে তাঁদের ছেলে মেয়েদের সুবিধা হবে বলে এলাকার অভিভাবকরাও সকলে খুব খুশি।